শুক্রবার, ২৯শে মে, ২০২০ ইং, দুপুর ১২:২৩
সর্বশেষ :
বাগেরহাটে বাক প্রতিবন্ধী এক কিশোরী ধর্ষণ সিরাজগঞ্জে করোনা উপসর্গ মুক্তিযোদ্ধা ও শ্রমিকের মৃত্যু কুড়িগ্রামে রাস্তার সরকারি গাছ কাটার অভিযোগ কুড়িগ্রামে নদীতে নৌকাডুবি: নিখোঁজ ৪ জনের লাশ উদ্ধার তাড়াশে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনে হাসঁ ব্যবসায়ীর বসতবাড়ি পুড়ে ছাই ছুটে গেল চেয়ারম্যান বাবুল শেখ জুয়া ও মাদক সেবনে নিষেধ করায় সিরাজগঞ্জে কৃষককে পিটিয়ে আহত যমুনায় নৌকাডুবি : আরও ৪ জনের লাশ উদ্ধার, নিখোঁজ এখনও ৮ জন যাত্রী তাড়াশে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে ফেসবুক আইকন মামুন বিশ্বাস কাজিপুরে বৃদ্ধা ও যুবকের লাশ উদ্ধার ঠিকাদারী প্রতিষ্ঠানের লোকের হাতে তাড়াশ হাসপাতালের স্বাস্থ্য কর্মকর্তাসহ ৪ জন লাঞ্চিত
সংবাদ শিরোনামঃ
বাগেরহাটে বাক প্রতিবন্ধী এক কিশোরী ধর্ষণ লকডাউন শিথিল হলেও সর্তক থাকতে হবে : মাহবুব রাব্বী খান সিরাজগঞ্জে করোনা উপসর্গ মুক্তিযোদ্ধা ও শ্রমিকের মৃত্যু কুড়িগ্রামে রাস্তার সরকারি গাছ কাটার অভিযোগ কুড়িগ্রামে নদীতে নৌকাডুবি: নিখোঁজ ৪ জনের লাশ উদ্ধার তাড়াশে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনে হাসঁ ব্যবসায়ীর বসতবাড়ি পুড়ে ছাই ছুটে গেল চেয়ারম্যান বাবুল শেখ জুয়া ও মাদক সেবনে নিষেধ করায় সিরাজগঞ্জে কৃষককে পিটিয়ে আহত যমুনায় নৌকাডুবি : আরও ৪ জনের লাশ উদ্ধার, নিখোঁজ এখনও ৮ জন যাত্রী এনায়েতপুরে সন্ত্রাসী হামলায় বাড়ি ঘর ভাঙচুর ও লুটপাটের অভিযোগ জার্মান যুবলীগের সভাপতির মেয়ে মম (এ-লেভেল) পরীক্ষায় উত্তীর্ণ
রিপোর্টারের নাম
  • আপডেটের সময়ঃ মার্চ, ১৮, ২০২০, ৩:১৬ অপরাহ্ণ
  • 521 বার দেখা হয়েছে

সলঙ্গা (সিরাজগঞ্জ) প্রতিনিধি:
সারাদেশে করোনা ভাইরাসে আক্রান্ত শংকায় কোটিকোটি মানুষ। ইতিমধ্যে সারা পৃথিবীতে মারা গেছে হাজার হাজার মানুষ। সেই চিন্তা মাথায় নিয়ে শিশুদের জীবন রক্ষায় সরকারীভাবে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষনা করেছে শিক্ষা মন্ত্রনালয়। ইতিমধ্যে তা অভিভাবক মহলে প্রশংসা পেয়েছে। শুধু তাই নয় কোচিৎ সেন্টার গুলোও বন্ধ রাখা হয়েছে। কিন্ত আদেশ মানছেন না রায়গঞ্জ উপজেলার সলঙ্গার ধুবিল মেহমানশাহী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক। তিনি প্রতিষ্ঠান খোলা রেখে নিয়মিত ক্লাস পরিচালন করে আসছেন। এবং প্রতিষ্ঠানে তোলা হয়েছে জাতীয় পতাকা।

বুধবার সকালে এই দৃশ্য এলাকার অভিভাবকদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়। জানাজানি হয়ে যায় সংবাদকর্মীদের মাঝে। সংবাদকর্মীদের উপস্থিতি টের পেয়ে দ্রæত শিক্ষার্থীদের ছুটি দিয়ে দেন প্রধান শিক্ষক। নাম প্রকাশে কয়েকজন শিক্ষার্থী সাংবাদিকদের জানান, জোরকরে তাদের ক্লাসে আসতে বাধ্য করছেন প্রধান শিক্ষক। তারা আরো জানায় স্কুলে অনুপস্থিত থাকলে তাদের স্কুল থেকে বেড় করে দেওয়া হবে। এই হুমকীর মুখে তারা স্কুলে আসতে বাধ্য হচ্ছে। প্রতিষ্ঠানে গিয়ে দেখা যায় সমস্ত শিক্ষক উপস্থিত। প্রধান শিক্ষক কাজে ব্যস্ত। প্রতিষ্ঠানের সামনে জাতীয় পতাকা উড়ছে। কয়েকজন শিক্ষক জানান তারা প্রতিবাদও জানিয়েছেন। কিন্ত প্রধান শিক্ষক কিছুতেই মানেননা সরকারী নির্দেশনা। প্রধান শিক্ষক এমন কথা বলেন সকল সরকারী নিয়ম মেনে চললে প্রতিষ্ঠান চালানো যাবেনা। করোনা ভাইরাস সস্মর্কে প্রধান শিক্ষক সাধারণ শিক্ষকদের জানান এটা সরকারের একটা চালবাজি। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বাংলাদেশে আসতে দেবে না সাধারন মানুষ এই অজুহাতে সরকার প্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছে।
কয়েজন সাংবাদিক প্রধান শিক্ষক গোলাম রব্বানী খানকে এ বিষয়ে প্রশ্ন করলে তিনি জানান, আপনারা এত খারাপ কেন। আমার প্রতিষ্ঠান বন্ধ রাখি আর খোলা রাখি সেটা আমার ব্যাপার । সরকারের সব সিদ্ধান্ত মেনে আমার স্কুল চালাতে পারবোনা। আপনারা যা পারেন করেন।

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃশামীমুর রহমান বলেন,তার বিরুদ্ধে ইতিপুর্বে অনেক অভিযোগ এসেছে। তিনি আরো জানান আমার সামনেই শিক্ষা কর্মকর্তা বসে আসেন আমি ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দিচ্ছি।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ পড়ুন

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৪০,৩২১
সুস্থ
৮,৪২৫
মৃত্যু
৫৫৯

বিশ্বে

আক্রান্ত
৫,৯০৯,৬৭৭
সুস্থ
২,৫৮৩,০০৪
মৃত্যু
৩৬২,১০২