শুক্রবার, ২৯শে মে, ২০২০ ইং, দুপুর ১২:৫৪
সর্বশেষ :
বাগেরহাটে বাক প্রতিবন্ধী এক কিশোরী ধর্ষণ সিরাজগঞ্জে করোনা উপসর্গ মুক্তিযোদ্ধা ও শ্রমিকের মৃত্যু কুড়িগ্রামে রাস্তার সরকারি গাছ কাটার অভিযোগ কুড়িগ্রামে নদীতে নৌকাডুবি: নিখোঁজ ৪ জনের লাশ উদ্ধার তাড়াশে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনে হাসঁ ব্যবসায়ীর বসতবাড়ি পুড়ে ছাই ছুটে গেল চেয়ারম্যান বাবুল শেখ জুয়া ও মাদক সেবনে নিষেধ করায় সিরাজগঞ্জে কৃষককে পিটিয়ে আহত যমুনায় নৌকাডুবি : আরও ৪ জনের লাশ উদ্ধার, নিখোঁজ এখনও ৮ জন যাত্রী তাড়াশে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে ফেসবুক আইকন মামুন বিশ্বাস কাজিপুরে বৃদ্ধা ও যুবকের লাশ উদ্ধার ঠিকাদারী প্রতিষ্ঠানের লোকের হাতে তাড়াশ হাসপাতালের স্বাস্থ্য কর্মকর্তাসহ ৪ জন লাঞ্চিত
সংবাদ শিরোনামঃ
বাগেরহাটে বাক প্রতিবন্ধী এক কিশোরী ধর্ষণ লকডাউন শিথিল হলেও সর্তক থাকতে হবে : মাহবুব রাব্বী খান সিরাজগঞ্জে করোনা উপসর্গ মুক্তিযোদ্ধা ও শ্রমিকের মৃত্যু কুড়িগ্রামে রাস্তার সরকারি গাছ কাটার অভিযোগ কুড়িগ্রামে নদীতে নৌকাডুবি: নিখোঁজ ৪ জনের লাশ উদ্ধার তাড়াশে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনে হাসঁ ব্যবসায়ীর বসতবাড়ি পুড়ে ছাই ছুটে গেল চেয়ারম্যান বাবুল শেখ জুয়া ও মাদক সেবনে নিষেধ করায় সিরাজগঞ্জে কৃষককে পিটিয়ে আহত যমুনায় নৌকাডুবি : আরও ৪ জনের লাশ উদ্ধার, নিখোঁজ এখনও ৮ জন যাত্রী এনায়েতপুরে সন্ত্রাসী হামলায় বাড়ি ঘর ভাঙচুর ও লুটপাটের অভিযোগ জার্মান যুবলীগের সভাপতির মেয়ে মম (এ-লেভেল) পরীক্ষায় উত্তীর্ণ
রিপোর্টারের নাম
  • আপডেটের সময়ঃ মার্চ, ১৩, ২০২০, ৪:৩৫ অপরাহ্ণ
  • 415 বার দেখা হয়েছে

তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি:
সিরাজগঞ্জের তাড়াশসহ দেশের বিভিন্ন এলাকার ১০ হাজার স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসায় একটি প্রভাবশালী প্রতারক চক্র কর্তৃক লাখ লাখ টাকার বিনিময়ে ব্যাপকভাবে জাল-জালিয়াতি করে ৩৫ হাজার শিক্ষক নিয়োগ প্রদান করা হচ্ছে মর্মে অভিযোগ উঠেছে। সেখানে চলছে শতকোটি টাকার ঘুষবাণিজ্যও। এসকল ঘটনার কঠোর শাস্তি দাবি জানিয়েছেন সচেতন মহল।

জানা গেছে, ১৯৮০ ইং সালে সরকারি এক আদেশমতে একযোগে সারাদেশের বিভিন্ন গ্রামে প্রায় ৩৫ হাজার স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা স্থাপিত হয়। মাদ্রাসা গুলোর শিক্ষকগণ দীর্ঘ দিন যাবৎ বেতন ভাতা না পাওয়ার কারণে তা ৯০ ভাগই বন্ধ হয়ে যায় বিভিন্ন সময়ে। এর মধ্যে কিছু মাদ্রাসা এখনও চালু আছে কোনমতে এবং ওই মাদ্রাসা গুলোর শিক্ষকগণ সামান্য বেতন ভাতাও পাচ্ছেন। ৭০ ভাগ ওই মাদ্রাসার ঘর-দরজা,ছাত্র-ছাত্রী কাগজ কলমে থাকলেও বাস্তবে সেখানে কিছুই নেই দীর্ঘ দিন ধরে। যা তদন্ত করলে প্রমাণও মিলবে।

সম্প্রতি লোকমুখে শোনা যাচ্ছে, সরকারিভাবে ঘোষণা দেওয়া হয়েছে সারাদেশের ওই সকল স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা সরকারি করা হবে। একারণে সারাদেশের ওই ১০ হাজার মাদ্রাসার জন্য জাল-জালিয়াতি করে শিক্ষক প্রতি ২ থেকে ৫ লাখ টাকা ডোনেশন নিয়ে প্রায় ৩৫ হাজার শিক্ষক নিয়োগ প্রদান করছে একটি প্রভাবশালী প্রতারক চক্র। এতে করে সেখানে প্রায় শতকোটি টাকার ঘুষবাণিজ্য হচ্ছে। এর সাথে স্থানীয় প্রশাসনের কিছু অসৎ লোকজনও জড়িত আছেন বলে অভিযোগ রয়েছে। এমনকি প্রভাব খাটিয়ে এবং প্রতারণা করে ওই মাদ্রাসা গুলোতে অনেকপূর্বে নিয়োগকৃত অসংখ্য শিক্ষককে বাদও দিচ্ছেন ওই প্রতারক চক্র।।

সিরাজগঞ্জ জেলাধীন তাড়াশ উপজেলার নওগাঁ ইউনিয়নের শাকুয়া দিঘী ইসলামিয়া স্বতন্ত্র ইবতেদী মাদ্রাসাসহ বিভিন্ন মাদ্রাসা ঘুরে ও নানান সূত্রে এসকল তথ্য জানা গেছে। সংশিষ্ট কর্তৃপক্ষের নিকট এসকল ঘটনার কঠোর শাস্তি দাবি করেছেন এলাকার সচেতন মহল।
এসকল বিষয়ে অভিযুক্তরা কথা বলতে নারাজ।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ পড়ুন

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৪০,৩২১
সুস্থ
৮,৪২৫
মৃত্যু
৫৫৯

বিশ্বে

আক্রান্ত
৫,৯১০,১৪৫
সুস্থ
২,৫৮৩,৫০২
মৃত্যু
৩৬২,১১৪