বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৮:৩১ অপরাহ্ন
শিরোনাম :
ময়মনসিংহে এক হাজার টাকায় কিডনি রোগীদের ‘স্থায়ী টানেল্ড ক্যাথেটার’! এইচএসসি পরীক্ষা নিয়ে কিছুই বলেননি বোর্ড সমন্বয়ক কুড়িগ্রামে ফের নদনদীর পানি বৃদ্ধি শেখ হাসিনার জন্মদিন উদযাপনে শুরু আন্তর্জাতিক দাবা প্রতিযোগিতা হৃদরোগে অজি কিংবদন্তি ডিন জোন্সের মৃত্যু আমায় ঝুলন্ত অবস্থায় পেলে বুঝবেন আত্মহত‍্যা করিনি : পায়েল চীনা সৈন্যরা কাঁদতে কাঁদতে যাচ্ছেন ভারত সীমান্তে, ভাইরাল ভিডিও খানসামায় প্রধানমন্ত্রীর দেয়া উপহার ‘পাকা বাড়ি’ পেল ১০ ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পরিবার শাহজাদপুরে বহুতল মার্কেটে ভয়াবহ অগ্নিকান্ড ১০ ইলেকট্রনিক্স দোকান ভষ্মীভূত নাটোরে চোরাই মোটরসাইকেলসহ আন্তঃজেলা চোর চক্রের ২ সদস্য আটক

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের দায়িত্ব পেলেন শরীফ আহমেদ

রির্পোটারের নাম
  • প্রকাশের সময়: শুক্রবার, ১৪ ফেব্রুয়ারি, ২০২০
  • ১০৩ জন দেখেছেন

মিজানুর রহমান,ময়মনসিংহ প্রতিনিধিঃ

টানা তৃতীয় মেয়াদে সরকার গঠনের পর দ্বিতীয়বারের মতো মন্ত্রিসভায় রদবদল এনেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপিকে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী এডভোকেট স. ম. রেজাউল করিম এমপিকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী, এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু এমপিকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী করা হয়েছে।বৃহস্পতিবার রাষ্ট্রপতির আদেশক্রমে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।শরীফ আহমেদ এমপি নতুন করে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়ায় তার নির্বাচনী এলাকা ফুলপুর-তারাকান্দার পাশাপাশি ময়মনসিংহ জেলা জুড়ে তার ভক্তদের মধ্যে আনন্দ উল্লাস পরিলক্ষিত হয়েছে। ফুলপুর-তারাকান্দা ও ময়মনসিংহের মানুষ প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন।

এদিকে বেশ কিছুদিন ধরে মন্ত্রী পরিষদের রদবদলের গুঞ্জন শোনা যাচ্ছিল। গতকাল মন্ত্রী পরিষদের আংশিক রদবদলের মধ্যদিয়ে তা সত্যে পরিনত হল।শরীফ আহমেদ ১৯৭০ সালের ১৫ জানুয়ারি ময়মনসিংহে জন্মগ্রহন করেন। তার বাবা ভাষাসৈনিক মরহুম মোঃ শামসুল হক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ট সহচর ছিলেন। তিনি ময়মনসিংহ-২ ফুলপুর-তারাকান্দা আসন থেকে নৌকা প্রতীক নিয়ে ৫ বার এমপি নির্বাচিত হন। চরম প্রতিকুলতার মাঝে তিনি জাতির পিতার বঙ্গবন্ধুর আদর্শ থেকে এতটুকু পিছপা হননি। এলাকায় ব্যাপক জনপ্রিয় শামছুল হক দক্ষতার সাথে ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের নেতৃত্ব দিয়েগেছেন। যোগ্য পিতার উত্তরসুরি হিসেবে শরীফ আহমেদ ছাত্রলীগ করার মধ্যদিয়ে আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত হন।শিক্ষা জীবনে শরীফ আহমেদ ময়মনসিংহ জিলা স্কুল থেকে এসএসসি পাস করেন এবং ১৯৯৭ সালে আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় কলেজ থেকে ইতিহাসে বিএ পাস করেন। ছাত্রজীবনে তিনি ছাত্রলীগের নেতৃত্বের মাধ্যমে ময়মনসিংহের রাজনীতিতে বলিষ্ঠ ভূমিকা রাখেন। ন্যায়-নীতি ও আদর্শিক রাজনীতির উজ্জ্বল উদাহরণ দক্ষ রাজনীতিবিদ বাবার পাশে থেকে তিলে তিলে নিজেকে গড়েছেন শরীফ আহমেদ। জনতার রায় যাচাইয়ে এসে তারাকান্দার উপজেলা পরিষদের প্রথম চেয়ারম্যান নির্বাচিত হন তিনি। ২০১৪ সালের নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়নে নৌকা প্রতীক নিয়ে ময়মনসিংহ-২ আসন থেকে বিপুল ভোটে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত। দক্ষতার সাথে এমপির দায়িত্ব পালন শেষে দ্বিতীয় দফায় আবারও এমপি নির্বাচিত হন। ২০১৮ সালের মন্ত্রী সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেন। প্রতিমন্ত্রী হিসেব তিনি মন্ত্রণালয়ের সার্বিক দায়িত্ব পালনে দক্ষতার ছাপ ফেলতে সক্ষম হন। সর্বশেষ বৃহস্পতিবার মন্ত্রী সভার রদবদলে তিনি গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পান।

সামাজিক যোগাযোগে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আর নিউজ দেখুন
© All rights reserved 2015- 2020 thepeoplesnews24

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্যমন্ত্রনালয়ের নিয়ম মেনে নিবন্ধনের আবেদন কৃত।

Design & Developed By: Limon Kabir
freelancerzone