শনিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০২০ ইং, বিকাল ৪:৫০
সর্বশেষ :
সংবাদ শিরোনামঃ
রিপোর্টারের নাম
  • আপডেটের সময়ঃ ফেব্রুয়ারি, ১৩, ২০২০, ৮:১৩ অপরাহ্ণ
  • 137 বার দেখা হয়েছে

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শিক্ষা আইন-২০২০ চূড়ান্ত পর্যায়ে রয়েছে। শিগগিরই এটি মন্ত্রিপরিষদে অনুমোদনের জন্য উত্থাপন করা হবে।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) বিকালে বসুন্ধরা কনভেনশন সিটিতে দ্য মিলেনিয়াম ইউনিভার্সিটির সমাবর্তনে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, সরকার একটি যুগোপযোগী শিক্ষানীতি প্রণয়ন এবং বাস্তবায়নে কাজ করছে। পাশাপাশি শিক্ষক নিয়োগের ন্যূনতম যোগ্যতার নির্দেশিকা, সমন্বিত ভর্তি পরীক্ষা, মাস্টার প্ল্যান অনুযায়ী অবকাঠামো উন্নয়ন গবেষণাকে উৎসাহিতকরণে বরাদ্দ বৃদ্ধি, কেন্দ্রীয় গবেষণাগার ও উদ্ভাবন ল্যাব স্থাপন, লাইব্রেরি সুবিধা বিস্তৃতকরণ, আবাসিক সুবিধা বৃদ্ধি, প্রতিটি বিশ্ববিদ্যালয়ের জন্য শিক্ষার্থীদের সর্বোচ্চ আসন সংখ্যা নির্দিষ্টকরণসহ উচ্চ শিক্ষার মান বৃদ্ধিতে সরকার নানামুখী উদ্যোগ নিয়েছে।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক কাজী শহীদুল্লাহ, পিকেএসএফের চেয়ারম্যান কাজী খলিকুজ্জামান উপস্থিত ছিলেন। এ সময় বক্তব্য রাখেন দ্য মিলেনিয়াম ইউনিভার্সিটির উপাচার্য অভিনয় চন্দ্র সাহা, ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের সদস্য অ্যাডভোকেট রোকসানা খন্দকার প্রমুখ।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ পড়ুন