শনিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০২০ ইং, বিকাল ৪:২১
সর্বশেষ :
সংবাদ শিরোনামঃ
রিপোর্টারের নাম
  • আপডেটের সময়ঃ ফেব্রুয়ারি, ১৩, ২০২০, ৯:২২ পূর্বাহ্ণ
  • 89 বার দেখা হয়েছে

পূর্ব ইউরোপের দেশ তুরস্কের ইস্তাম্বুল শহরে ১৩৫ জন অবৈধ অভিবাসন প্রত্যাশীকে আটক করেছে পুলিশ। আটককৃত অভিবাসীদের সকলেই বাংলাদেশ ও পাকিস্তানের নাগরিক।

নিরাপত্তা সূত্রের বরাতে তুর্কি বার্তা সংস্থা আনাদোলু এজেন্সি জানিয়েছে, বুধবার (১২ ফেব্রুয়ারি) অবৈধ অভিবাসন ও মানবপাচারের বিরুদ্ধে শহরটিতে অভিযান শুরু করে পুলিশ। মূলত তখনই ইস্তাম্বুলের বিভিন্ন অঞ্চল থেকে তাদের আটক করা হয়। আটককৃত সকলকে আইনি প্রক্রিয়া সম্পন্নের জন্য এরই মধ্যে প্রাদেশিক অভিবাসন দপ্তরে পাঠানো হয়েছে।

বিশ্লেষকদের মতে, ২০১৯ সালে রেকর্ড সংখ্যক চার লাখ ৫৪ হাজার ৬৬২ জন অবৈধ অভিবাসন প্রত্যাশীকে আটক করেছিল তুর্কি প্রশাসন। এদের মধ্যে প্রায় ৬০ হাজার মানুষকে ভূমধ্যসাগর পাড়ি দেওয়ার সময় আটক করা হয়।

এর আগে ২০১৮ সালে আটক হয়েছিল প্রায় দুই লাখ ৬৮ হাজার অভিবাসী। তাছাড়া ২০১৬ ও ২০১৭ সালে আটক করা হয় আরও ১ লাখ ৭৫ হাজার অভিবাসন প্রত্যাশীকে। এমনকি ২০১৫ সালে এ সংখ্যা ছিল প্রায় ১ লাখ ৪৬ হাজারের মতো।

উল্লেখ্য, মানবপাচারের দায়ে দেশটিতে গত পাঁচ বছরে প্রায় ২৮ হাজারের অধিক লোকের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। বর্তমানে তাদের অধিকাংশই পুলিশি হেফাজতে রয়েছেন।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ পড়ুন