1. admin@thepeoplesnews24.com : admin :
  2. shohel.jugantor@gmail.com : alamin hosen : alamin hosen
রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০২:১৮ পূর্বাহ্ন

অমিক্রন মোকাবেলায় সরকারের সদিচ্ছার অভাব রয়েছে : রোগী কল্যাণ সোসাইটি

প্রেস বিজ্ঞপ্তি
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১৩ জানুয়ারী, ২০২২
  • ৩৩ বার দেখা হয়েছে


সারা পৃথিবী জুড়ে অমিক্রন ভয়াবহ আকার ধারণ করেছে। ভাইরাসের নতুন এই প্রাদুর্ভাব জনমনে আতঙ্কের বিষয় হয়ে দাঁড়িয়েছে। কিন্তু মহামারি অমিক্রন মোকাবেলায় সরকারের সদিচ্ছার অভাব পরিলক্ষিত হচ্ছে। ১২ জানুয়ারি রাজধানী ঢাকার সিদ্ধেশ্বরী বালুর মাঠের পাশে রোগী কল্যাণ সোসাইটির উদ্যোগে দুস্থ ও অসহায় রোগীদের মাঝে বিনামূল্যে ওষুধ বিতরণ কর্মসূচিতে বক্তারা এ অভিযোগ করেন।

রোগী কল্যাণ সোসাইটির প্রতিষ্ঠাতা ডা. মুহাম্মদ মাহতাব হোসাইন মাজেদের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সবুজ আন্দোলনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ লেবার পার্টি মহাসচিব ও প্রত্যাশার বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান আবদুল্লাহ আল মামুন।

প্রধান অতিথি বাপ্পি সরদার তাঁর বক্তব্যে বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাথে সম্পর্কিত সকল দায়িত্বশীল ব্যক্তি সঠিকভাবে দায়িত্ব পালন করছেন না। প্রশাসন ও স্বাস্থ্য মন্ত্রণালয় দ্রুত মাঠ পর্যায়ে তদারকি বাড়ালে অমিক্রন ভাইরাসের হাত থেকে সাধারণ জনগণ কিছুটা হলেও রক্ষা পাবে। বিনামূল্যে অসহায় ও দুস্থ রোগীদের সেবা দেওয়ার মানসিকতা সকল ডাক্তারের থাকা দরকার।

উদ্বোধক আবদুল্লাহ আল মামুন তাঁর বক্তব্যে বলেন, সরকারের পাশাপাশি জনগণকে সচেতন হতে হবে। অনেক সময় জনগণ দায়িত্বহীনতার পরিচয় দেন। স্বাস্থ্য ঝুঁকি মোকাবেলায় সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে।

অনুষ্ঠানের সভাপতি ডা. মুহাম্মদ মাহতাব হোসাইন মাজেদ তাঁর বক্তব্যে বলেন, অমিক্রন মোকাবেলায় সরকারের সদিচ্ছার অভাব রয়েছে। এখন পর্যন্ত সরকারি কর্মকর্তারা জনসচেতনতা তৈরির জন্য খুব বেশি তৎপরতা শুরু করেনি। সাধারণ রোগীদের পাশে তাদের আরো বিশেষ ভূমিকা পালনের দরকার ছিল। আমাদের ক্ষুদ্র প্রচেষ্টা অনুযায়ী মাঝে মাঝে বিনামূল্যে অসহায় দুস্থ রোগীদের মাঝে ঔষধ বিতরণ করি। এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রোগী কল্যাণ সোসাইটির প্রতিষ্ঠাতা সদস্য মুহাম্মাদ সাইফুল ইসলাম চৌধুরী, বিশিষ্ট সমাজ সেবক অহিদুল ইসলাম, শ্রী অরবিন্দ সাহা প্রমুখ।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
©২০১৫ ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized BY Limon Kabir