1. admin@thepeoplesnews24.com : admin :
  2. shohel.jugantor@gmail.com : alamin hosen : alamin hosen
রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০২:৪৮ পূর্বাহ্ন

সিনিয়র জেনারেল ম্যানেজার পদে পদোন্নতি পেলেন পবিস-২ সিরাজগঞ্জ এর জেনারেল ম্যানেজার অখিল কুমার সাহা

মোঃশফিকুল ইসলাম, কাজিপুর(সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ
  • আপডেটের সময় : শনিবার, ৮ জানুয়ারী, ২০২২
  • ২৮৬ বার দেখা হয়েছে

সিরাজগন্জের পবিস-২ এর অফিস পরিচালনায় অত্যন্ত নিষ্ঠাবান বিচক্ষণ পারদর্শিতাএবং সর্বদা কর্মী ও গ্রাহক বান্ধব প্রতিনিয়ত প্রত্যন্ত অঞ্চলে মাঠ পর্যায়ে গমন করে গ্রাহকের সুবিধা অসুবিধার কথা শুনে তা সমাধান করে পল্লী বিদ্যুৎ সমিতির গ্রাহক পর্যায়ে সেবা প্রদান করায় সিনিয়র জেনারেল ম্যানেজার পদে পদোন্নতি পেলেন সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-২ জেনারেল ম্যানেজার অখিল কুমার সাহা । গত ০৫/০১/২০২২ তারিখে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড এর মানবসম্পদ পরিদপ্তর থেকে পদোন্নতি প্রাপ্তদের নামের তালিকা প্রকাশ করা হয়েছে। মানব সম্পদ পরিদপ্তরের পরিচালক ঢালী ইউসুফ আহমেদ স্বাক্ষরিত তালিকায় সারাদেশের ০৩টি পল্লী বিদ্যুৎ সমিতির সিনিয়র জেনারেল ম্যানেজারদের নাম প্রকাশ করা হয়েছে।সেই তালিকায় সিরাজগঞ্জ পবিস-২ এর সুযোগ্য জেনারেল ম্যানাজার অখিল কুমার সাহা এর নাম অন্তর্ভুক্ত হয়েছেন।তিনি যোগদানের পর থেকেই অত্যন্ত সততা নিষ্ঠার ও গুরুত্বের সাথে দাায়িত্ব পালন করছেন।তিনি পবিস-২ এর সকল কর্মকর্তা/ কর্মচারিগনের মধ্যে অফগ্রীড এলাকায় ২০০ টি সোলার পাম্প ও ৪৫০০ জন গ্রাহকের
সংযোগ প্রদানসহ , বিদ্যুতায়ন, ও নিবরছিন্ন বিদ্যুৎ সরবরাহ সহ সর্বোত্তম গ্রাহক সেবা নিশ্চিত করনে মনোভাব সৃষ্টি করতে সক্ষম হয়েছেন।২০২০-২০২১ অর্থবছরে মাত্র ৪ মাসের কম সময়ের মধ্যে সমিতির নিজস্ব অর্থায়নে ব্রে- বেকার ও ২ টি ৩৩ কেভি সোর্স লাইন নির্মান করে এপিএ/ পিটিএ অর্জন নিশ্চিত করা সহ সিস্টেম লস লক্ষ মাত্রা ৯.৭৫ % এর স্থলে ৯.৪৯% ও বকেয়া মাস ০.৭৪ মাস অর্জিত হয়েছে। তিনি নিয়মতান্ত্রিকভাবে রাইট- অব – ওয়ে, নতুন সংযোগ প্রদান, সংযোগ লাইনের রক্ষণাবেক্ষণও দাপ্তরিক কাজ সম্পন্ন করেছেন।বিশেষ করে ঝুঁকিপৃর্ন লাইন ঝুঁকি মুক্ত করা সহ গত ফেব্রুয়ারি ২০২১ থেকে নভেম্বর ২০২১ মাস পর্যন্ত বাপবিবো/ বিভিন্ন পবিস হতে মালামাল সংগ্রহ ও আন্ডার লোড/ওভারলোড ট্রান্সফরমার পরিবর্তন করে ১০৮৪ টি শিল্প এবং ১৪৩ টি সেচ সংযোগ প্রদান করা সহ চাহিদা প্রায় শুন্যের কোটায় নামিয়ে এনেছেন। তিনি নিরাপদ, নিবরছিন্ন ও মান সম্মত বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে সক্ষম হওয়ায় ব্যাপকভাবে সমাদৃত। তিনি স্থানীয় সাংসদ, প্রশাসন,অন্যান্য জনপ্রতিনিধি ও গণমান্য ব্যক্তিবর্গের সাথে সুসম্পর্ক বজায় রাখতে সক্ষম হয়েছেন।তার এই উত্তম কাজের মৃল্যায়ন ফলাফল স্বরূপ সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করায় জেনারেল ম্যানেজার পদ থেকে সম্প্রতি সিনিয়র জেনারেল ম্যানেজার পদে পদোন্নতি পেয়েছেন। ঝড়-বৃষ্টি বা অন্য যেকোন কারণে বিদ্যুৎ বন্ধ হলে দ্রুততম সময়ে তা চালুর ব্যবস্থাসহ নানা কর্মকান্ডের মাধ্যমে পল্লী বিদ্যুৎ গ্রাহকদের নজর কাড়েন। এছাড়া সংযোগ সংক্রান্ত যেকোন দাপ্তরিক কাজ তিনি দ্রুততম সময়ের মধ্যে শেষ করতে সম্ভব সব ধরণের প্রচেষ্টা পরিচালনা করে আসছেন। যারা লোভ লালসার উর্ধ্বে থেকে নিজ প্রতিষ্ঠান কে গড়ে তোলেন জনবান্ধব,ইতিবাচক ও বিপদগ্রস্ত অসহায় মানুষের আশ্রয়স্থল তিনিই হলেন পবিস-২ সিরাজগঞ্জ এর জেনারেল ম্যানেজার অখিল কুমার সাহা । তার সৃজনশীলতা, কর্মদক্ষতা ও ইতিবাচক চিন্তা চেতনায় পরিবর্তন এসেছে সিরাজগন্জ জেলার বিদ্যুৎ সংযোগসহ সরবরাহ কার্যক্রম সার্বিক চিত্র।

সিনিয়র জেনারেল ম্যানেজার পদে পদোন্নতি পাওযায় তিনি পল্লী বিদ্যুৎ সমিতির সংশ্লিষ্ট পরিচালক, কর্মকর্তা ও কর্মচারিদের আন্তরিক ধন্যবাদ জানান। তিনি বলেন, প্রতিটি কাজই সততা ও নিষ্ঠার সাথে করতে পারলে তার প্রতিফল একদিন আসবেই। সিনিয়র জেনারেল ম্যানেজার পদে পদোন্নতি পেয়ে দায়িত্ব কর্তব্য পালনে আমাকে আরও অনুপ্রাণিত করবে।দেশ ও জাতির কল্যাণে সততার সাথে কাজ করে যাওয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেন তিনি ।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
©২০১৫ ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized BY Limon Kabir