বৃহস্পতিবার, ২৩শে জানুয়ারি, ২০২০ ইং, রাত ১০:১৯
সর্বশেষ :
সংবাদ শিরোনামঃ
রিপোর্টারের নাম
  • আপডেটের সময়ঃ জানুয়ারি, ১৩, ২০২০, ৬:১৬ অপরাহ্ণ
  • 18 বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক :
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ঘোষণা অনুযায়ী ওমানের সুলতান কাবুস বিন সাইদ আল সাইদের মৃত্যুতে সোমবার রাষ্ট্রীয় শোক পালন করে সারাদেশ। রাষ্ট্রীয় শোক পালনে সিরাজগঞ্জ জেলায় সরকারি অফিস আদালতে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হলেও অধিকাংশ শিক্ষা, স্বাস্থ্য প্রতিষ্ঠানে অর্ধনমিত রাখা হয়নি জাতীয় পতাকা।

সোমবার সকাল থেকে সরেজমিনে গিয়ে দেখা যায়, রাষ্ট্রীয় শোক পালন করছে বাংলাদেশ এবিষয়ে জানা নেই প্রতিষ্ঠান প্রধানের। সদর উপজেলার সয়দাবাদ ইউনিয়নে কোনবাড়ি গ্রামে পাবলিক স্কুলে গিয়ে দেখা যায় পতাকা অর্ধনমিত রাখা হয়নি। এবিষয়ে অধ্যক্ষ আশরাফুল আলম বলেন, রাষ্ট্র শোক পালন করছে বিষয়টি আমি জানি না। কিভাবে অর্ধনমিত পতাকা উত্তোলন করতে হয় সেবিষয়েও তিনি বলতে পারিনি।

কালিয়াহরিপুর ইউনিয়নে একই সীমানায় অবস্থিত পাইকপাড়া মডেল হাই স্কুলে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হলেও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পতাকা অর্ধনমিত রাখা হয়নি। পৌর এলাকায় অবস্থিত মাহমুদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়নি। জাতীয় পতাকা কিভাবে অর্ধনমিত রাখার আইনও জানা নেই প্রধান শিক্ষিকা তানজিনা আফরোজ।

সিরাজগঞ্জ-কাজিপুর রোডে অবস্থিত হেনরী ইন্সটিটিউট অব বায়োলজি এন্ড টেকনিক্যাল কলেজে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়নি। রাষ্ট্রীয় শোক পালন করছে সে বিষয়ে অবগত নন অধ্যক্ষ। এছাড়াও চররায়পুর গ্রীন ইন্টারন্যাশনাল স্কুলসহ উপজেলার বিভিন্ন স্কুলে রাষ্ট্রীয় শোক পালনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়নি।

 

এদিকে শহীদ এম মুনসুর আলী মেডিকেল কলেজ এন্ড হাসপাতাল এবং সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতাল, সিরাজগঞ্জ নার্সিং ইন্সটিটিউটে ৩টার পরে পতাকা উত্তোলন করতে দেখা যায়নি। বিষয়ে তত্ত্বাবধায়ক রমেশ চন্দ্র মোবাইলে যোগাযোগ করে মোবাইল ফোন রিসিভ করেনি।

উল্লেখ্য, আরব বিশ্বের সবচেয়ে বেশি সময়ের শাসক সুলতান কাবুস বিন সাইদ আল সাইদ গত ১০ জানুয়ারি শুক্রবার ৭৯ বছর বয়সে ইন্তেকাল করেন। তার মৃত্যুতে গতকাল সোমবার সব সরকারি, বেসরকারি ও শিক্ষা প্রতিষ্ঠান এবং বিদেশস্থ বাংলাদেশ মিশনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয় এবং সকল মসজিদ ও অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে ওমানি সুলতানের বিদেহী আত্মার শান্তি কামনা করে বিশেষ প্রার্থনা করার ঘোষণা দেন সরকার।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ পড়ুন