মঙ্গলবার, ০৪ অগাস্ট ২০২০, ১১:০২ পূর্বাহ্ন

আজ জবির প্রথম সমাবর্তন

Reporter Name
  • প্রকাশের সময়: শনিবার, ১১ জানুয়ারি, ২০২০
  • ৬২ জন দেখেছেন

ইমরান হুসাইন,জবি প্রতিনিধি:

দীর্ঘ ১৪ বছর পর আজ শনিবার অনুষ্ঠিত হলো জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি)প্রথম সমাবর্তন।বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে(ধুপখোলা মাঠ) এ ১৯ হাজার গ্রাজুয়েটদের সমাবর্তন অনুষ্ঠিত হয়েছে।

উক্ত অনুষ্টানে সভাপতিত্ত করেছেন বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর জনাব মোঃআবদুল হামিদ।এছাড়া বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ড.দিপু মনি।এছাড়া উক্ত সমাবর্তনে প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞানের শিক্ষক ইমেরিটাস প্রোফেসর ড.অরুণ কুমার বসাক।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার সুত্রে জানা গেছে জবির প্রথম সমাবর্তনে অংশগ্রহণ করেছে ১৮ হাজার ৩১৭ জন শিক্ষার্থী। এদের মধ্যে স্নাতকোত্তর ৪ হাজার ৮২৯ জন।স্নাতক ১১হাজার ৮৭৭ জন।পি এইচডি ৬ জন। এমফিএল ১১ জন। এবং ইভিনিং প্রোগ্রামে ১৫৭৪ জন।

উক্ত সমাবর্তনের উদ্বোধন করেন মহামান্য রাষ্ট্রপতি জনাব মোঃআবদুল হামিদ।সকাল ১১টা ৫০ মিনিটে সমাবর্তনের শোভাযাত্রা,দুপুর ১২টায় মহামান্য রাষ্ট্রপতির আগমন ও জাতীয় সংগীত, ১২.০১ মিনিটে সমাবর্তনের উদ্বোধন ঘোষণা ও দুপুর ১ টার সময় সমাবর্তনের সমাপ্তি ঘোষণা করেন চ্যান্সেলর জনাব মোঃআবদুল হামিদ।

উক্ত সমাবর্তনে মহামান্য রাষ্ট্রপতি মোঃআবদুল হামিদ পাবলিক বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষকেরকে তাদের নিজ দ্বায়িত্বের প্রতি নিষ্ঠাবান ও সচেতন হতে বলেন। শিক্ষকদের প্রতি তিনি আরো বলেন শিক্ষরা যেনো শিক্ষার্থীদের প্রতি যত্নশীল ও গুরুত্বের সাথে পাঠদান করেন।তিনি আরো বলেন একজন শিক্ষকের দ্বায়িত্ব শুধু পাঠদানেই নয়,একজন শিক্ষকে অবশ্যই সৎ মানুষ হতে হবে। পরিশেষে তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পুর্ব ইতিহাসের কথা ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সার্বিক সফলতা কামনা করে মহামান্য রাষ্ট্রপতি তার মুল্যবান বক্তব্য শেষ করেন।

সামাজিক যোগাযোগে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আর নিউজ দেখুন
© All rights reserved 2015- 2020 thepeoplesnews24

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্যমন্ত্রনালয়ের নিয়ম মেনে নিবন্ধনের আবেদন কৃত।

Design & Developed By: Limon Kabir
freelancerzone