মঙ্গলবার, ০৪ অগাস্ট ২০২০, ১১:০৫ পূর্বাহ্ন

ফখরুল পারলে আমি কেন নয় : কাদের

Reporter Name
  • প্রকাশের সময়: শুক্রবার, ১০ জানুয়ারি, ২০২০
  • ৭৪ জন দেখেছেন

ঢাকার সিটি নির্বাচনের প্রচারণায় বিএনপির মহাসচিব অংশ নিতে পারলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে তিনি কেন অংশ নিতে পারবেন না- এমন প্রশ্ন তুলেছেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, লেভেল প্লেয়িং ফিল্ড কাকে বলে? আজকে বিএনপি মহাসচিব (মির্জা ফখরুল) প্রকাশ্যে জনসভা করতে পারবেন, নির্বাচনি প্রচারণা ও গণসংযোগ করতে পারবেন। অথচ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেটা করতে পারবেন না। আজকে মওদুদ আহমেদ সাহেব, খন্দকার মোশাররফ হোসেন সাহেব প্রচারণায় অংশ নিতে পারবেন, কিন্তু আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ তারা এমপি, সে কারণে তারা পারবেন না।

শুক্রবার (১০ জানুয়ারি) দুপুরে রাজধানীর এলেনবাড়িতে সড়ক পরিবহন ও মহাসড়ক ভবনের আধুনিকরণ উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

উদাহরণ টেনে ওবায়দুল কাদের বলেন, ত্রিপুরা ও কর্ণাটকের বিধানসভা নির্বাচনে ভারতের প্রধানমন্ত্রীও প্রচারণায় অংশ নেয়। পৃথিবীর অন্যান্য গণতান্ত্রিক দেশের স্থানীয় সরকার নির্বাচনে কেন্দ্রীয় নেতৃবৃন্দ অংশ নেয়। সেখানে লেভেল প্লেয়িং ফিল্ডের কোনো প্রশ্ন উঠছে না, আইনের কোনো লঙ্ঘন হয় না। বাংলাদেশে কেন লঙ্ঘন হবে? সে প্রশ্নের জবাব আমরা আজও খুঁজে পাইনি।

নির্বাচন কমিশনের কাছে জানতে চেয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এটা কেমন লেভেল প্লেয়িং ফিল্ড? এখানে ফিল্ডে মির্জা ফখরুল আছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নেই। এই বিষয়টার আমি কোনো সুরাহা খুঁজে পাচ্ছি না।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, আমি তারপরও বলবো, নির্বাচন কমিশনের যে আচরণবিধি তা আমরা পালন করবো। আমি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, আমি আচরণবিধি মন্ত্রী-এমপি হিসেবে মেনে চলছি।

কোনোভাবে যেন আচরণবিধি লঙ্ঘন না হয় এ বিষয়ে মন্ত্রী-এমপিদের প্রধানমন্ত্রী স্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন বলেন কাদের। তিনি বলেন, আচরণবিধি যেহেতু হয়েই গেছে, এটা নিয়ে প্রশ্ন আছে বিতর্ক আছে, যেটা আমি বললাম। তারপরও যেটা হয়ে গেছে সেটা মানতে হবে। এখানে মন্ত্রী-এমপিদের বিধি-নিষেধ আছে, যেহেতু আচরণবিধি লঙ্ঘন হবে, তাহলে দলীয়ভাবে আমাদের নেতাকর্মীদের আমরা নির্দেশ দিয়েছি।

সামাজিক যোগাযোগে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আর নিউজ দেখুন
© All rights reserved 2015- 2020 thepeoplesnews24

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্যমন্ত্রনালয়ের নিয়ম মেনে নিবন্ধনের আবেদন কৃত।

Design & Developed By: Limon Kabir
freelancerzone