1. admin@thepeoplesnews24.com : admin :
  2. shohel.jugantor@gmail.com : alamin hosen : alamin hosen
৭ মার্চের ভাষন প্রতিযোগিতায় রাজশাহী বিভাগে প্রথম চৌহালীর রিদওয়ান - Thepeoples News 24
রবিবার, ২২ মে ২০২২, ০৩:৫২ পূর্বাহ্ন
শিরোনামঃ
বেলকুচি উপজেলার তৃনমুল নেতাকর্মীদের আশ্বাস ও নারী নেতৃত্বের অনন্যা বেগম আশানুর বিশ্বাস : দীর্ঘ দশ বছর পর বেলকুচি উপজেলা আ:লীগের সম্মেলন : তৃনমুল নেতারা চায় কর্মীবান্ধব নেতা গুরুদাসপুর আশ্রয়ণ প্রকল্পর ৩৬ নারী পলা সলাই মশিন গ্যালাক্সি এ৭২ ও গ্যালাক্সি এ০৩ কোর স্মার্টফোনে আকর্ষণীয় ক্যাশব্যাক ও ছাড় দি”েছ স্যামসাং বীরগঞ্জে ইব্রাহীম মেমোরিয়াল শিক্ষা নিকেতনে বার্ষিক মিলাদ মাহফিল অনুষ্ঠিত বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রস্তাব অযৌক্তিক ও অগ্রহনযোগ্য : বাংলাদেশ ন্যাপ সরকার পতনের লড়াইয়ে শফিউল আলম প্রধান অনুপ্রেরনার উৎস :লুৎফর রহমান সলঙ্গায় বজ্রপাতে কৃষকের মৃত্যু পাকেরহাটে পপুলার ডেন্টাল কেয়ার এর উদ্বোধন বড়াইগ্রাম হাঁসের খামারে বিদ্যুৎপৃষ্টে নারীর মৃত্যু

৭ মার্চের ভাষন প্রতিযোগিতায় রাজশাহী বিভাগে প্রথম চৌহালীর রিদওয়ান

রফিক মোল্লা:
  • আপডেটের সময় : মঙ্গলবার, ৮ ফেব্রুয়ারী, ২০২২
  • ৫৪ বার দেখা হয়েছে

বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষন বিষয়ক প্রতিযোগিতায় রাজশাহী বিভাগে প্রথম হয়েছে সিরাজগঞ্জের চৌহালী উপজেলার রিদওয়ান আহমাদ। রিদওয়ান চৌহালী উপজেলার রেহাই কাউলিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেনীর শিক্ষার্থী। তার মা ওই স্কুলের সহকারী শিক্ষিকা রহিমা ও বাবা উপজেলা আওয়ামী যুবলীগের নেতা মাহমুদুল ইসলাম। তাদের বাড়ি উপজেরার ঘোড়জান ইউনিয়নের খাষ ধলাই গ্রামে।

৬ ফেব্রুয়ারি প্রাথমিক শিক্ষা রাজশাহী বিভাগীয় উপপরিচালক আবুল কালাম আজাদ তার হাতে সনদ তুলে দেন। মঙ্গলবার বিকেলে এ তথ্য জানান রিদওয়ানের মা রহিমা। জানা যায়, রাজশাহী বিভাগের মধ্যে একমাত্র দুর্গম উপজেলা চৌহালীর স্কুল ছাত্র রিদওয়ান। সে সাড়ে ৩ বছর বয়সে টেলিভিশনে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষন শুনে নিজে নিজে বলার চেষ্টা করে। পরে ভাষনের প্রতি তার আগ্রহ দেখে বাবা মায়ের প্রায় এক বছর চেষ্টার পর সে পুরো ভাষন মুখস্ত করে। ২০১৬ সালের বিজয় দিবসের অনুষ্ঠানে রিদওয়ান মঞ্চে প্রথম বঙ্গবন্ধুর ভাষন দেয়। অবিকল সেই ভাষনের মত করে তার মুখ ও হাত নারিয়ে বক্তব্য দেয়াকে সবাই প্রশংসা করে।

পরে তৎকালীন ইউএনও আবু তাহিরের অনুপ্রেরণায় রিদওয়ান বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য হিসেবে স্বীকৃতি দেয়া বঙ্গবন্ধুর ৭ মার্চের ২২ মিনিটের ভাষন ঠোটস্থ করে ফেলে। পরবর্তীতে বিভিন্ন সময় উপজেলা ও জেলা পর্যায়ের ভাষন প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করে। সর্বশেষ রাজশাহী বিভাগীয় পর্যায়ে বঙ্গবন্ধুর ভাষন বিষয়ক প্রতিযোগিতায় অংশ নিয়ে বিভাগের মধ্যে প্রথম হয় রিদওয়ান আহমদ।

এবিষয়ে রিদওয়ানের বাবা মাহমুদুল ইসলাম বলেন, আমার ছেলে ৪ বছর বয়সে বঙ্গবন্ধুর ৭ মার্চের পুরো ভাষন মুখস্ত বাংলায় বলেছে। এখন সেই ঐতিহাসিক ২২ মিনিটের এই বক্তব্যটি ইংরেজীতেও বলতে পারে। তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর আদর্শ বুকে নিয়ে রিদওয়ান যেন আইন পেশায় পড়াশোনা করে দেশও জাতির খেতমত করতে পারে। এছাড়া মাননীয় প্রধানমন্ত্রীর কোন অনুষ্ঠানে যেন রেদওয়ানকে বক্তব্যটি দেয়ার সুযোগ দেয়া হয়।

এই পোস্ট টি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
©২০১৫-২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized BY Limon Kabir