1. admin@thepeoplesnews24.com : admin :
  2. shohel.jugantor@gmail.com : alamin hosen : alamin hosen
রাশিয়ায় ফেসবুক-ইনস্টাগ্রাম নিষিদ্ধ - Thepeoples News 24
বুধবার, ১৮ মে ২০২২, ০৩:৩৩ অপরাহ্ন
শিরোনামঃ
সিরাজগঞ্জে সড়ক দুর্ঘটনায় শিশু সহ নিহত ২ সলঙ্গায় শীর্ষ আ’লীগ নেতাদের বিরুদ্ধে চাঁদাবাজি মামলা, সাংবাদিকদের সাথে মত বিনিময় কাজিপুরে জমি নিয়ে বিরোধে প্রতিপক্ষের হামলায় মা-ছেলে আহত নাটোরে ইয়াবাসহ মাদক-কারবারী আটক ইজিবাইক চালক মিলন হত্যার রহস্য উন্মোচন গোয়াল ঘর থেকে ৭শ লিটার সয়াবিন তেল জব্দ কাজিপুরে জায়গা জমি নিয়ে বিরোধ: প্রতিপক্ষের হামলায় আহত ৩ সলঙ্গায় মাদ্রাসা ছাত্রীকে ধর্ষণের ঘটনায় ধর্ষককে গ্রামবাসী আটক করে পুলিশে সোপর্দ ১৯ মে আসামের ভাষা আন্দোলনের রক্তস্নাত অধ্যায় শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনে বাংলাদেশ মুক্তিযুদ্ধের চেতনায় ফিরে আসে: মিজানুর রহমান মিজু

রাশিয়ায় ফেসবুক-ইনস্টাগ্রাম নিষিদ্ধ

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : সোমবার, ২১ মার্চ, ২০২২
  • ৬৪ বার দেখা হয়েছে

‘উগ্রবাদ’ উস্কে দেয়ার অভিযোগ প্রমাণিত হওয়ায় ফেসবুক ও ইনস্টাগ্রামের কার্যক্রম নিষিদ্ধ ঘোষণা করেছেন রাশিয়ার একটি আদালত। রুশ বার্তা সংস্থা তাসের বরাতে এ তথ্য জানিয়েছে রয়টার্স।

সোমবার (২১ মার্চ) বিচারক ওলগা সোলোপোভা বলেন, আমরা মেটার কার্যক্রম নিষিদ্ধ করার জন্য প্রসিকিউশনের অনুরোধ মঞ্জুর করেছি। যা ফেসবুক ও ইন্সটাগ্রামের মূল কোম্পানি।

রাশিয়ান প্রসিকিউটর জেনারেলের কার্যালয় বলেছে, ইউক্রেনে অবস্থানরত সামরিক কর্মীসহ রাশিয়ান নাগরিকদের বিরুদ্ধে সহিংসতার অভিযোগ উল্লেখ করে সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে ‘চরমপন্থী মন্তব্য’ পোস্ট করা হচ্ছে। সেখানে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মৃত্যু কামনা ও রুশ সেনাদের নিয়ে আপত্তিকর মন্তব্য করার বিষয়ে ছাড় দিচ্ছে ফেসবুক।

চলতি মাসের শুরুর দিকে, প্রসিকিউটররা রাশিয়ান প্রচার এবং চরমপন্থা আইনের উদ্ধৃতি দিয়ে মেটাতে একটি ফৌজদারি তদন্তের আহ্বান জানিয়েছিলো। সেখানে মস্কো ফেসবুক ও ইন্সটাগ্রামে ইউক্রেনে তার আগ্রাসনের বিষয়ে ‘ভুয়া খবর’ ছড়াচ্ছে বলে বর্ণনা করে।

তখন রাশিয়ার পক্ষ থেকে জানানো হয়েছিলো খবরটি সত্যি হলে মেটার কার্যক্রম বন্ধ করে দেওয়া হবে। অবশেষে সেই নিষেধাজ্ঞা এলো।


এদিকে মেটা বলেছিলো তারা কিছু দেশে ব্যবহারকারীদের রাশিয়ান রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন এবং রাশিয়ান সৈন্যদের বিরুদ্ধে সহিংসতার আহ্বান জানাতে দেবে। এছাড়া অস্থায়ীভাবে ‘রাশিয়ান আক্রমণকারীদের মৃত্যু’র মতো পোস্টগুলোকেও অনুমতি দেবে। যা সাধারণত নিয়ম ভঙ্গই।

তবে, বিচারক হোয়াটসঅ্যাপের বিষয়ে কোনো সিদ্ধান্ত দেননি। এই মেসেজিং অ্যাপটিও মেটার মালিকানাধীন।

এই পোস্ট টি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
©২০১৫-২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized BY Limon Kabir