1. admin@thepeoplesnews24.com : admin :
  2. shohel.jugantor@gmail.com : alamin hosen : alamin hosen
বীরগঞ্জে এক সাবেক ইউপি চেয়ারম্যন আওয়ামীলীগ নেতা শিক্ষা প্রতিষ্ঠানের জমি দখল করে চাতাল ও গোডাউন বানিয়ে জমজমাট ব্যব্যসা, শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগের টাকা ফেরত না দেওয়ায় জেলা প্রশাসক বরাবরে অভিযোগ। - Thepeoples News 24
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৮:৩৪ অপরাহ্ন
শিরোনামঃ
পদ্মা সেতুর জন্য সরকারের দেওয়া ঋণ শোধ হবে ৩৫ বছরে পদ্মা সেতুতে নিরাপত্তা জোরদার, জলেস্থলে বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারি উন্নত যোগাযোগ ব্যবস্থা শিল্পায়নকে ত্বরান্বিত করে: প্রধানমন্ত্রী নাটোরে বসুন্ধরা গ্রুপের কিং র্ব্যান্ড সিমেন্টের হালখাতা অনুষ্ঠিত নতুন সব ব্র্যান্ডের সাথে এবারে শপিংয়ের মজা আরো জমবে দারাজে সেরা ব্র্যান্ড, দূর্দান্ত প্রোডাক্ট আর আকর্ষণীয় ডিস্কাউন্ট নিয়ে উপভোগ করুন কেনাকাটার সেরা অভিজ্ঞতা! ইসিকে বাংলাদেশ ন্যাপ : ইভিএম’র উপর জনগণের কোন আস্থা নাই সন্ত্রাস ও মাদক থেকে যুব সমাজকে রক্ষা করতে খেলা ধুলার বিকল্প নেই প্রান্তিক ও দূরবর্তী এলাকার মানুষের ওয়াশ সংশ্লিষ্ট বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবিলায় ওয়াশ বাজেট অপ্রতুল বলে জানালেন বিশেষজ্ঞরা সরকারি আইন অমান্য করেও যে কারনে শাস্তি পেলেন না সাফা কবির নওগাঁর সাপাহারে অবৈধভাবে চলছে ২২টি স’মিল!

বীরগঞ্জে এক সাবেক ইউপি চেয়ারম্যন আওয়ামীলীগ নেতা শিক্ষা প্রতিষ্ঠানের জমি দখল করে চাতাল ও গোডাউন বানিয়ে জমজমাট ব্যব্যসা, শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগের টাকা ফেরত না দেওয়ায় জেলা প্রশাসক বরাবরে অভিযোগ।

দিনাজপুর প্রতিনিধি
  • আপডেটের সময় : সোমবার, ২০ জুন, ২০২২
  • ৪২ বার দেখা হয়েছে

দিনাজপুরের বীরগঞ্জে এক সাবেক ইউপি চেয়ারম্যন আওয়ামীলীগ নেতা শিক্ষা প্রতিষ্ঠানের জমি দখল করে চাতাল ও গোডাউন বানিয়ে জমজমাট ব্যব্যসা, শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগের টাকা ফেরত দিতে টালবাহানা, জেলা প্রশাসক বরাবরে অভিযোগ।

জেলা প্রশাসক বরাবরে নিয়োগ প্রাপ্তদের অভিযোগ সুত্রে ও সরজমিনে জানাযায়, বীরগঞ্জ উপজেলার সাতোর ইউনিয়নের চৌপুকুরিয়া গ্রামের শামসুদ্দিন সরকার ভুটুর পুত্র সাতোর ইউপি সাবেক চেয়ারম্যন, সাতোর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও বীরগঞ্জ সরকারী ডিগ্রী কলেজের প্রভাষক আলহাজ মোঃ রেজাউল করিম শেখ জিন্দপীর এলাকায় গত ৪ দলীয় জোট সরকারের আমল ২০০৫ সালে
স্থাপন করেন।

মোঃ রেজাউল করিম শেখ এর স্ত্রী মোছাঃ রেজিনা বেগম আরাজী শিয়াখেদা মৌজায় খতিয়ান ১৩৩, দাগ ১৬১ এর ৫৭৭নং দলিল মুলে শিক্ষা প্রতিষ্ঠান জিন্দাপীর টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজম্যান্ট কলেজ এর নামে ১৮/১/২০০৫ সালে ১ একর জমি দান করেন।

কলেজটি প্রতিষ্ঠা কালে রেজাউল করিম শেখ ৪ দলীয় জোট সরকারের সাতোর ইউনিয়ন বিএনপি সাধারন সম্পাদক সরকার মাহামুদুন নবী ওয়াট সভাপতি বানিয়ে নিজে অধ্যক্ষ হিসাবে দায়িত্ব পালন করে কলেজের বিভিন্ন পদে মোটা অংকের টাকার বিনিময়ে নিয়োগ বাণিজ্য করেন।

অধ্যক্ষ রেজাউল করিম শেখ এর হেয়ালিপনায় প্রতিষ্ঠানটি আলো মুখ দেখতে না পারায় নিয়োগ প্রাপ্তরা বেকার হয়ে যায়। পরবর্তী ১/১১ তৎবধায়ক সরকারের আমলে নিয়োগ প্রাপ্তরা বিভিন্ন দপ্তরে যোগাযোগ করলে মোঃ রেজাউল করিম রাতারাতি যোগাযোগ করে ঘটনাটি ধামাচাপা দেয়। বর্তমানে মোঃ রেজাউল করিম ওই টাকা ফেরত না দিয়ে টালবাহানা করছে। পাশাপাশি উক্ত শিক্ষা প্রতিষ্ঠানের জমি দখল করে গোডাউন ও চাতাল বানিয়ে জমজমাট ব্যবসা করছে।

জেলা প্রশাসক বরাবরে অভিযোগ করেন নিয়োগ প্রাপ্ত ও এলাকাবাসী হিসাবে, আব্দুল্লা আল মামুন, মোহাম্মদ আলী সরকার, ভুপাল চন্দ্র অধিকারী, রমনী কান্ত রায় ও ফারুক হোসেন।

সাতোর ইউনিয়ন বিএনপি সাধারন সম্পাদক সরকার মাহামুদুন নবী ওয়াট বলেন, আমি ছিলাম ঠুটো জগন্নাথ। ৪ দলীয় জোট সরকারের সুবিধা নেওয়ার জন্যই শুধুমাত্র আমাকে কলেজের সভাপতি বানিয়েছিলো। কিন্তু নিয়োগ দেওয়া ও প্রতিষ্ঠান করার ব্যপারে একমাত্র রেজাউল করিম শেখ অধ্যক্ষ হিসাবে নিজেই সব পালন করেছে। আমাকে সভাপতি বানিয়ে যদি লাভ পায় তাই হয়তো সভাপতি বানিয়েছিল।

সাতোর ইউপি সাবেক চেয়ারম্যন, সাতোর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক, বীরগঞ্জ সরকারী ডিগ্রী কলেজের প্রভাষক ল জিন্দাপীর টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজম্যান্ট কলেজের অধ্যক্ষ আলহাজ মোঃ রেজাউল করিম শেখ বলেন, যা ইচ্ছা লিখেন, আমি কিছুই বলতে পারবো না।

দিনাজপুর জেলা প্রশাসক ছাড়াও অভিযোগকারীরা দিনাজপুর-১ (বীরগঞ্জ-কাহারোল) আসনের জাতীয় সংসদ সদস্য, বীরগঞ্জ উপজেলা চেয়ারম্যান, বীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার এর নিকট আবেদন করে আশু হস্তক্ষেপ কামনা করে সরজমিনে তদন্তপূর্বক সত্য উৎঘাটন করে শিক্ষা প্রতিষ্ঠানের বেদখলীয় জমি উদ্ধার ও নিয়োগ প্রাপ্তদের নেওয়া টাকা ফেরত দেওয়ার ব্যবস্থা করার আহব্বান জানায়।

এই পোস্ট টি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
©২০১৫-২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized BY Limon Kabir