1. admin@thepeoplesnews24.com : admin :
  2. shohel.jugantor@gmail.com : alamin hosen : alamin hosen
ফুলপুরে সড়ক-মহাসড়ক গুলো কৃষকের দখলে - Thepeoples News 24
বুধবার, ১৮ মে ২০২২, ০৪:১১ অপরাহ্ন
শিরোনামঃ

ফুলপুরে সড়ক-মহাসড়ক গুলো কৃষকের দখলে

মিজানুর রহমান, ময়মনসিংহ প্রতিনিধিঃ
  • আপডেটের সময় : বুধবার, ৪ মে, ২০২২
  • ২৮ বার দেখা হয়েছে


বোরো আর আমন মৌসুমে চাষিদের হিড়িক পড়ে ধান, খড় শুকানোর। আর এই কাজের জন্য বেছে নেয়া হয় হাইওয়ে , গ্রাম-গঞ্জের পিচ ঢালা রাস্তাগুলোকে। তবে সড়কে শুকাতে দেয়া ধান, খড়ের কারণে দুর্ঘটনায় পড়তে হয় ছোট বড় যানবাহনসহ পথচারীদের। এমনি দৃশ্য চোখে পড়ে ময়মনসিংহ -ফুলপুর -শেরপুর হাইওয়ে সড়কের বাঁশাটি,ছনধরা মোড় সহ গ্রামের বিভিন্ন রাস্তায়।

ময়মসিংহের ফুলপুরের বিভিন্ন রাস্তা ঘুরে দেখা যায়, বোরো চাষিরা মাঠ থেকে ধান কেটে রাস্তায় রাখছেন। আবার সেখানেই ধান, মাড়াই করে খড় রাস্তায় বিছিয়ে শুকাচ্ছেন।অর্ধেক রাস্তা কাঠের,বাঁশের বেড়া দিয়ে আটকিয়ে রাখছেন। ফুলপুর – শেরপুর হাইওয়ে ফাঁকে-ফাঁকে ৫-৭ কিলোমিটার রাস্তা জুড়ে ধান, খড় বিছানো। এসব রাস্তায় অনেকটা আতংক নিয়ে যাতায়াত করছে পথচারীসহ যাত্রীরা। ইতিমধ্যে সাইকেল-মোটরসাইকেল খড়ে পিছলে দুর্ঘটনাও ঘটছে।
কথা হয় বাঁশাটি নামক সড়কে খড়ের পালার নিকট দাঁড়িয়ে থাকা এক ট্রাক চালকের সাথে। তিনি বলেন,ফুলপুর থেকে শেরপুর যাওয়ার এই রাস্তায় এমনিতেই যানবাহন বেশি চলে। তারপর আবার মানুষ ধান, খড় শুকিয়ে রাস্তায় পালা করে রেখেছে। এমন অবস্থায় দুইটি গাড়ি কিভাবে আসা-যাওয়া করবে। এতে করে যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

একজন অটোচালক বলেন, যেভাবে রাস্তায় ধান, খড় বিছিয়ে রেখেছে, কখন যে কি হয়। গাড়ি জোরে টানতে পারছিনা। ব্যাটারির চার্জও তাড়াতাড়ি শেষ হয়ে যায়।
কয়েকজন মোটরসাইকেল আরোহী বলেন খড় তো পিচ্ছিল, গাড়ি চালাতে ভয় হচ্ছে। আবার বৃষ্টি হলে আরো পিচ্ছিল হয়ে যায়। কয়েকদিন আগে একটুর জন্য এই রাস্তায় দুর্ঘটনার হাত থেকে বেঁচে গেছি।ধানের সময় হলেই এই রাস্তাগুলোর বেহাল দশা হয়। চলাচলে খুব কষ্টকর হয়ে দাঁড়ায়। প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি’।

এই পোস্ট টি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
©২০১৫-২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized BY Limon Kabir