1. admin@thepeoplesnews24.com : admin :
  2. shohel.jugantor@gmail.com : alamin hosen : alamin hosen
প্রধান শিক্ষকের রুমে নতুন বইয়ের স্তুপ! - Thepeoples News 24
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৯:৩৩ অপরাহ্ন
শিরোনামঃ
নাটোরে ইয়াবাসহ মাদক-কারবারী আটক ইজিবাইক চালক মিলন হত্যার রহস্য উন্মোচন গোয়াল ঘর থেকে ৭শ লিটার সয়াবিন তেল জব্দ কাজিপুরে জায়গা জমি নিয়ে বিরোধ: প্রতিপক্ষের হামলায় আহত ৩ সলঙ্গায় মাদ্রাসা ছাত্রীকে ধর্ষণের ঘটনায় ধর্ষককে গ্রামবাসী আটক করে পুলিশে সোপর্দ ১৯ মে আসামের ভাষা আন্দোলনের রক্তস্নাত অধ্যায় শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনে বাংলাদেশ মুক্তিযুদ্ধের চেতনায় ফিরে আসে: মিজানুর রহমান মিজু ধান-চালের রাজ্য নওগাঁয় এখন খাটো খাটো গাছে আমের রাজত্ব খানসামা উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ নির্বাচনে ৪ প্রার্থীর মনোনয়ন জমা কাজিপুরে যথাযথ মর্যাদায় দেশরত্ন শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

প্রধান শিক্ষকের রুমে নতুন বইয়ের স্তুপ!

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ৭ এপ্রিল, ২০২২
  • ৬২ বার দেখা হয়েছে

৪ মাস অতিবাহিত হলেও শিক্ষার্থীদের মাঝে বই বিতরন না করে এবং ভুয়া শিক্ষার্থী দেখিয়ে প্রধান শিক্ষকের রুমে ২০২২ বর্ষের প্রধান শিক্ষকের রুমে প্রায় ১৫০ জন ছাত্র-ছাত্রীর বই স্তুপাকারে রেখে দিয়েছেন।
সরেজমিনে গিয়ে জানা যায়, সিরাজগঞ্জ সদর উপজেলায় পাইকপাড়া মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক মো: সাইদুল ইসলাম উপজেলা শিক্ষা অফিসে ফেরত না দিয়ে তার রুমেই বইগুলো স্তুপ করে দিয়েছেন।
তথ্যানুসন্ধানে জানা যায়, ২০২২ সালের চাহিদা অনুযায়ী অতিরিক্ত ছাত্রছাত্রীর সংখ্যা দিয়ে উপজেলা শিক্ষা অফিস থেকে অতিরিক্ত হিসেবে ৬ ষ্ঠ থেকে ৯ম পর্যন্ত প্রায় ১৫০ জনের বই সংগ্রহ করেন। চাহিদা শিটে ৯ ম শ্রেনিতে ২০১ জন শিক্ষার্থী থাকলেও বর্তমানে ১৪০ জন শিক্ষার্থী রয়েছে। এছাড়াও ৬ষ্ঠ, ৭ম ও ৮ম শ্রেনিতে প্রায় ৯০ জন শিক্ষার্থীর অতিরিক্ত বই গ্রহন করেন।
শিক্ষার্থীর অভিভাবকদের অভিযোগ করে বলেন, জানুয়ারি মাসে বই উৎসবে অতিরিক্ত টাকা ও স্কুলের লেনদেন সম্পন্ন না করলে বিনামূল্যের বই বিতরন করত না প্রধান শিক্ষক। তাই অতিদরিদ্র ছাত্র ছাত্রীরা স্কুল আর আসে না। এই নিষ্ঠুর প্রধান শিক্ষক তবু বই দিতেন না। উপান্তর না পেয়ে অনেকেই অন্যত্র প্রতিষ্ঠানে চলে গেছে।
এবিষয়ে প্রধান শিক্ষক সাইদুল ইসলাম সংবাদ না প্রকাশ অনুরোধ করে বলেন, যে পরিমান বইয়ের চাহিদা দিয়েছিলাম, সেই পরিমান শিক্ষার্থী না থাকায় আমার রুমেই স্তুপ করে রেখে দিয়েছি। বইগুলো স্তুপ করে রেখে দেওয়া আমার উচিত হয়নি।
সিরাজগঞ্জ সদর মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এলিজা সুলতানা বলেন, বই বিতরনের পর অতিরিক্ত বই ফেরত না দেওয়া অপরাধ। বইগুলো দ্রুত ফেরত আনার ব্যবস্থা করছি।
সিরাজগঞ্জ জেলা শিক্ষা কর্মকর্তা শফিউল্লাহ বলেন, বই স্তুপ করে রাখা যাবে না। আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

এই পোস্ট টি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
©২০১৫-২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized BY Limon Kabir