1. admin@thepeoplesnews24.com : admin :
  2. shohel.jugantor@gmail.com : alamin hosen : alamin hosen
প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের বাড়ি পেল খানসামার স্বামী-সন্তান হারা হাসিনাসহ ভূমিহীন ১৭৯ পরিবার - Thepeoples News 24
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৭:৫৬ অপরাহ্ন
শিরোনামঃ
সলঙ্গায় মাদ্রাসা ছাত্রীকে ধর্ষণের ঘটনায় ধর্ষককে গ্রামবাসী আটক করে পুলিশে সোপর্দ ১৯ মে আসামের ভাষা আন্দোলনের রক্তস্নাত অধ্যায় শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনে বাংলাদেশ মুক্তিযুদ্ধের চেতনায় ফিরে আসে: মিজানুর রহমান মিজু ধান-চালের রাজ্য নওগাঁয় এখন খাটো খাটো গাছে আমের রাজত্ব খানসামা উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ নির্বাচনে ৪ প্রার্থীর মনোনয়ন জমা কাজিপুরে যথাযথ মর্যাদায় দেশরত্ন শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন সলঙ্গা থানা আ’লীগের সভাপতি ও সম্পাদকসহ ৪ জনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা শিক্ষা কার্যক্রম ব্যাহত করার পায়তারা; প্রধান শিক্ষককে হয়রানির অভিযোগ বেলকুচি উপজেলা আওয়ামীলীগের সম্মেলন নিয়ে চলছে নানা হিসেব নিকেশ তাড়াশে শেখ হাসিনা’র স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের বাড়ি পেল খানসামার স্বামী-সন্তান হারা হাসিনাসহ ভূমিহীন ১৭৯ পরিবার

মোঃ নুরনবী ইসলাম, খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ
  • আপডেটের সময় : মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২
  • ৪০ বার দেখা হয়েছে

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার হিসেবে পাকা বাড়ি পেল দিনাজপুরের খানসামা উপজেলার স্বামী-সন্তান হারা ভিক্ষুক হাসিনা খাতুনসহ ১৭৯ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, “আশ্রয়ণের অধিকার-শেখ হাসিনার উপহার” এই স্লোগানে এবং “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” প্রধানমন্ত্রীর এই প্রতিশ্রুতি বাস্তবায়নে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় উপজেলা প্রশাসনের বাস্তবায়নে তৃতীয় পর্যায়ে এই উপজেলার ১৭৯ জন ভূমি ও গৃহহীন পরিবারের জন্য খাস জমিতে গৃহ নির্মাণ করা হয়। প্রতিটি বাড়ির নির্মাণ ব্যয় ২ লাখ ৬৪ হাজার ৫০০ টাকা। প্রতিটি বাড়ি দুই কক্ষ বিশিষ্ট, রান্নাঘর, ল্যাট্রিন, স্টোররুম, বারান্দা রয়েছে। যা মঙ্গলবার (২৬ এপ্রিল) সকালে ভিডিও কনফারেন্সে জমি ও গৃহ প্রদান কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম ৩য় পর্যায়ের অংশ হিসেবে এ উপজেলার জমির কাগজপত্র ও গৃহ প্রদানের সনদ পেয়ে ভিক্ষুক হাসিনা খাতুনসহ সকলে খুশি।

খোঁজ নিয়ে জানা যায়, গোয়ালডিহি ইউনিয়নের গোয়ালডিহি গুন্দুশাপাড়ার হাসিনা বেগমের স্বামী তছলিম উদ্দীন গত ১২ বছর আগে মারা যায়। তার ১ মেয়ে রয়েছে। যার স্বামীও পাগল। তিনি একটি ঝুপড়ি ঘরে একায় বসবাস করেন। ভিক্ষা করে জীবনযাপন করেন তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের পাকা বাড়ি পেয়ে তিনি খুব খুশি।

খানসামা উপজেলা পরিষদ কমপ্লেক্স হলরুম প্রান্তে উপজেলা প্রশাসনের আয়োজনে ইউএনও রাশিদা আক্তারের সভাপতিত্বে ভার্চুয়ালী বক্তব্য রাখেন অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী,এমপি। এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) এটিএম সুজাউদ্দিন শাহ লুহিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা পারভীন, বীর মুক্তিযোদ্ধা মোখলেছুর রহমান, সরকারী দপ্তরের কর্মকর্তাগণ, ইউপি চেয়ারম্যানগণ, উপকারভোগী ও সুধীজন।

খানসামার হোসেনপুরে কন্দাল ফসল উন্নয়ন প্রকল্পের আওতায় মাঠ দিবস অনুষ্ঠিত

কন্দাল ফসল উন্নয়ন প্রকল্পের আওতায় দিনাজপুরের খানসামা উপজেলায় মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৬ এপ্রিল) সকালে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ভেড়ভেড়ী ইউনিয়নের হোসেনপুর গ্রামে এই মাঠ দিবসটি অনুষ্ঠিত হয়।

এতে উপজেলা কৃষি কর্মকর্তা বাসুদেব রায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত কৃষি কর্মকর্তা ইয়াসমিন আক্তার, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ অফিসার অরুণ কুমার রায়, উপ- সহকারী কৃষি কর্মকর্তা, কৃষক-কৃষাণী ও গণ্যামান্য ব্যক্তিবর্গ।

এই পোস্ট টি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
©২০১৫-২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized BY Limon Kabir