1. admin@thepeoplesnews24.com : admin :
  2. shohel.jugantor@gmail.com : alamin hosen : alamin hosen
পর্যটকদের ঢল: সিলেটে হোটেলে সিট নেই, বেড়েছে গাড়ি ভাড়া - Thepeoples News 24
বুধবার, ১৮ মে ২০২২, ০৪:১৫ অপরাহ্ন
শিরোনামঃ

পর্যটকদের ঢল: সিলেটে হোটেলে সিট নেই, বেড়েছে গাড়ি ভাড়া

সিলেট প্রতিনিধি
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ৫ মে, ২০২২
  • ৪২ বার দেখা হয়েছে

হোটেল, মোটেল, গেস্ট হাউস কোথাও মিলছে না সিট। পর্যটনকেন্দ্রগুলোতে জায়গা নেই পা ফেলার। রাস্তায় সারি সারি গাড়ি। খাবারের দোকানগুলোতেও লাইন পড়েছে পর্যটকদের। ঈদের ছুটিতে লাখো পর্যটকের ভিড় সিলেটে। এই সুযোগে মাইক্রোবাস ও প্রাইভেট কার চালকরাও বাড়িয়ে দিয়েছেন ভাড়া। 

প্রায় দুই বছর পর এবার করোনার আতঙ্কমুক্ত ঈদ কাটাচ্ছেন মানুষ। সাথে রয়েছে ঈদের লম্বা ছুটি। পরিবার নিয়ে যারা বেড়াতে এসেছেন তাদের বেশিরভাগই ঈদের আগে হোটেল বুকিং দিয়ে রেখেছিলেন। আর যারা আগে হোটেল বুকিং দিয়ে আসেননি তারা সিলেটে এসে পড়েছেন বিপাকে। কোথাও মিলছে না সিট। এ হোটেল, ও হোটেল ঘুরতে ঘুরতে হতাশ হয়ে কেউ রাত্রি যাপন করছেন হযরত শাহজালাল (রহ.) এর মাজারে। আবার কাউকে হতাশ হয়ে হোটেলের রিসিপশন কিংবা বারান্দায় বসে থাকতে দেখা গেছে। আবার কেউ কেউ সিট না পেয়ে সফর সংক্ষিপ্ত করে গাড়ি নিয়ে ছুটেছেন কাঙ্ক্ষিত পর্যটনকেন্দ্রে।

পর্যটন সংশিষ্টরা জানিয়েছেন, এবারের মতো পর্যটক সমাগম গেল ১০ বছরের মধ্যেও হয়নি। ঈদের ছুটিতে সিলেট আসা পর্যটকদের সংখ্যা লাখের নিচে নয়। 

 

ঈদের দিন থেকে সিলেটের জাফলং, ভোলাগঞ্জ সাদাপাথর, রাতারগুল, বিছানাকান্দি, পাংথুমাই, বিভিন্ন চা বাগান, মৌলভীবাজারের লাউয়াছড়া উদ্যান, মাধবকুন্ড জলপ্রপাত, হাকালুকি হাওর, সুনামগঞ্জে শিমুল বাগান, নিলাদ্রি লেক, টাঙ্গুয়ার হাওর ও হবিগঞ্জের সাতছড়ি উদ্যানসহ বিভাগের পর্যটন কেন্দ্রে পর্যটকদের ভিড় জমেছে। 

আজ বৃহস্পতিবারও পর্যটনকেন্দ্রগুলোতে ছিল উপচেপড়া ভিড়। দেশের বিভিন্ন জেলা থেকে পরিবার পরিজন, বন্ধু-বান্ধব নিয়ে পর্যটকরা এসেছেন সিলেট ঘুরে দেখতে। তবে বেশি লোকসমাগম হয়েছে জাফলংয়ে। ভারতের মেঘালয়ের পাদদেশে পিয়াইন নদীর স্বচ্ছ জলে পর্যটকরা গা ভিজিয়ে দূর করেছেন ক্লান্তি। একই সাথে সমতল চা বাগান আর সীমান্তের ওপারে সারি সারি পাহাড় দেখে মুগ্ধ হয়েছেন তার। 

এদিকে, পর্যটকদের নিরাপত্তা নিশ্চিতে আগেভাগেই পুলিশের পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়। কিন্তু এরপরও দু’একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে বলে খবর পাওয়া গেছে। সিলেট জেলা পুলিশের গণমাধ্যম কর্মকর্তা অতিরিক্ত পুলিশ সুপার মো. লুৎফর রহমান জানান, ঈদে পর্যটকদের হয়রানি কমাতে বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে। এর মধ্যে জনসমাগমস্থল চিহ্নিত করে বিশেষ নিরাপত্তাব্যবস্থা নেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

এই পোস্ট টি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
©২০১৫-২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized BY Limon Kabir