1. admin@thepeoplesnews24.com : admin :
  2. shohel.jugantor@gmail.com : alamin hosen : alamin hosen
নির্ভুলভাবে আবেদন করার আহ্বান ডিজির : গতি বাড়ছে ই-পাসপোর্ট প্রকল্পের সেবা কার্যক্রমে - Thepeoples News 24
রবিবার, ২২ মে ২০২২, ০৩:৩৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
বেলকুচি উপজেলার তৃনমুল নেতাকর্মীদের আশ্বাস ও নারী নেতৃত্বের অনন্যা বেগম আশানুর বিশ্বাস : দীর্ঘ দশ বছর পর বেলকুচি উপজেলা আ:লীগের সম্মেলন : তৃনমুল নেতারা চায় কর্মীবান্ধব নেতা গুরুদাসপুর আশ্রয়ণ প্রকল্পর ৩৬ নারী পলা সলাই মশিন গ্যালাক্সি এ৭২ ও গ্যালাক্সি এ০৩ কোর স্মার্টফোনে আকর্ষণীয় ক্যাশব্যাক ও ছাড় দি”েছ স্যামসাং বীরগঞ্জে ইব্রাহীম মেমোরিয়াল শিক্ষা নিকেতনে বার্ষিক মিলাদ মাহফিল অনুষ্ঠিত বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রস্তাব অযৌক্তিক ও অগ্রহনযোগ্য : বাংলাদেশ ন্যাপ সরকার পতনের লড়াইয়ে শফিউল আলম প্রধান অনুপ্রেরনার উৎস :লুৎফর রহমান সলঙ্গায় বজ্রপাতে কৃষকের মৃত্যু পাকেরহাটে পপুলার ডেন্টাল কেয়ার এর উদ্বোধন বড়াইগ্রাম হাঁসের খামারে বিদ্যুৎপৃষ্টে নারীর মৃত্যু

নির্ভুলভাবে আবেদন করার আহ্বান ডিজির : গতি বাড়ছে ই-পাসপোর্ট প্রকল্পের সেবা কার্যক্রমে

অনলাইন ডেস্ক
  • আপডেটের সময় : সোমবার, ৭ মার্চ, ২০২২
  • ৮১ বার দেখা হয়েছে

২০০৯ সাল থেকে আওয়ামী লীগ সরকার টানা তিনবার ক্ষমতায় থেকে যতগুলো মেগা প্রকল্প হাতে নিয়েছে তার মধ্যে দেশের নাগরিকদের জন্য গুরুত্বপূর্ণ হলো ইলেকট্রনিক পাসপোর্ট বা ই-পাসপোর্ট পরিষেবা ও স্বয়ংক্রিয় নিয়ন্ত্রণ প্রকল্প বা ই-পাসপোর্ট প্রকল্প। ২০১৮ সালে শুরু হওয়া দশ বছর মেয়াদি এই প্রকল্পটি শেষ হবে ২০২৮ সালে। এ পর্যন্ত ২৬ লাখ ৫৪ হাজার ৬৪৯টি পাসপোর্ট ছাপা হয়েছে এবং ২৪ লাখ ৭৮ হাজার ৯৩২টি পাসপোর্ট হস্তান্তর করা হয়েছে। বর্তমানে চাহিদা বাড়ার পরিপ্রেক্ষিতে কাজের গতি বাড়িয়েছে প্রকল্প অধিদপ্তর। অধিদপ্তরের একাধিক কর্মকর্তা জানিয়েছেন, জনদুর্ভোগ কমাতে সেবা বাড়াতে আগ্রহী তারা।
পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল আইয়ূব চৌধুরী বলেন, আমরা আবেদনকারীদের নির্বিঘেœ সেবা দেয়ার জন্য বদ্ধপরিকর। আমাদের কাছে যতবেশি নির্ভুল আবেদন আসবে পাসপোর্ট অধিদপ্তরে কর্মরত কর্মকর্তারা ততবেশি কাজ করতে পারবেন। সেক্ষেত্রে নির্ভুলভাবে আবেদনকারীদের আবেদন করার আহ্বান জানিয়েছেন মহাপরিচালক।
প্রসঙ্গত, ২০২০ সালের ২২ জানুয়ারি বহুল প্রতীক্ষিত ইলেকট্রনিক পাসপোর্ট বা ই-পাসপোর্ট পরিষেবা ও স্বয়ংক্রিয় নিয়ন্ত্রণ ব্যবস্থার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনের পর প্রাথমিকভাবে উত্তরা, যাত্রাবাড়ী ও আগারগাঁও আঞ্চলিক পাসপোর্ট অফিস থেকে ই-পাসপোর্ট সেবা কার্যক্রম শুরু হয়। দেশের অভ্যন্তরে ৭২টি আঞ্চলিক ও বিভাগীয় অফিসে ই-পাসপোর্ট কার্যক্রম চলমান রয়েছে এবং গত বছরের শেষের দিকে ৮০টি বিদেশি মিশনের মধ্যে ১১টি মিশনে ই-পাসপোর্ট কার্যক্রম চালু রয়েছে। ভোরের কাগজকে ই-পাসপোর্ট গ্রহীতা বুলবুল তার প্রতিক্রিয়ায় জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের যে ই-পাসপোর্ট দিয়েছেন এটি আমাদের জন্য অতি গর্বের। আমি ই-পাসপোর্ট হাতে পেয়ে খুবই আনন্দিত।

এই পোস্ট টি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
©২০১৫-২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized BY Limon Kabir