1. admin@thepeoplesnews24.com : admin :
  2. shohel.jugantor@gmail.com : alamin hosen : alamin hosen
জেলার সেরা কলেজ শিক্ষক ড. নাসির উদ্দিন মিয়া - Thepeoples News 24
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৯:১৭ অপরাহ্ন
শিরোনামঃ
নাটোরের সিংড়ায় বিদ্যুৎ-তেল ছাড়াই সেচপাম্প তৈরী করা দেখতে উৎসুক জনতার ভীড় কাজিপুরে উপজেলা পরিষদের সমন্বয় সভা অনুষ্ঠিত কোরবানির বর্জ্য ব্যবস্থাপনায় জনসচেতনতা তৈরিতে ডিসি ইউএনওদের নির্দেশ দক্ষিণাঞ্চলে বইছে নব জাগরণের ঢেউ পদ্মা সেতুর জন্য সরকারের দেওয়া ঋণ শোধ হবে ৩৫ বছরে পদ্মা সেতুতে নিরাপত্তা জোরদার, জলেস্থলে বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারি উন্নত যোগাযোগ ব্যবস্থা শিল্পায়নকে ত্বরান্বিত করে: প্রধানমন্ত্রী নাটোরে বসুন্ধরা গ্রুপের কিং র্ব্যান্ড সিমেন্টের হালখাতা অনুষ্ঠিত নতুন সব ব্র্যান্ডের সাথে এবারে শপিংয়ের মজা আরো জমবে দারাজে সেরা ব্র্যান্ড, দূর্দান্ত প্রোডাক্ট আর আকর্ষণীয় ডিস্কাউন্ট নিয়ে উপভোগ করুন কেনাকাটার সেরা অভিজ্ঞতা! ইসিকে বাংলাদেশ ন্যাপ : ইভিএম’র উপর জনগণের কোন আস্থা নাই

জেলার সেরা কলেজ শিক্ষক ড. নাসির উদ্দিন মিয়া

মোঃশফিকুল ইসলাম, কাজিপুর(সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ
  • আপডেটের সময় : শুক্রবার, ১৭ জুন, ২০২২
  • ৩৬৬ বার দেখা হয়েছে

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২২-এ সিরাজগঞ্জ জেলা পর্যায়ে দুটি ক্যাটাগরিতে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে ঐতিহ্যবাহী কাজিপুর সরকারি মনসুর আলী কলেজ। শ্রেষ্ঠ শ্রেণি (কলেজ) শিক্ষক নির্বাচিত হয়েছেন কাজিপুর সরকারি মনসুর আলী কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মু. নাসির উদ্দিন মিয়া।এছাড়া

সিরাজগঞ্জ জেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান (কলেজ) হিসেবে নির্বাচিত হয়েছে কলেজ টি।

জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও জাতীয় শিক্ষা সপ্তাহ-২২ উদযাপন শিক্ষা কমিটির সদস্য সচিব শফিউল্লাহ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য পাওয়া যায়।
বিজ্ঞপ্তিতে দেখা যায়, উচ্চ মাধ্যমিক পর্যায়ে কলেজ ক্যাটাগরিতে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হয়েছেন কাজিপুর সরকারি মনসুর আলী কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. নাসির উদ্দিন মিয়া।

কলেজে শিক্ষার গুণগত মানোন্নয়নে দক্ষতার সঙ্গে শিক্ষা দান, ডিজিটাল ক্লাস রুমে মাল্টিমিডিয়া ক্লাস পরিচালনা, শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা, বিষয় ভিত্তিক জ্ঞান, শিক্ষায় ভালো ফলাফলের সনদ, করোনাকালে অনলাইনে পাঠদান, শিক্ষা কার্যক্রম বাস্তবায়নে দক্ষতা প্রয়োগ , সুন্দর বাচনভঙ্গি, আকর্ষনীয় উপস্থাপন কৌশল, দুরদর্শীতা, কাজের প্রতি ভালোবাসা,সৃজনশীলতা,

যুগোপযোগী শিক্ষা পদ্ধতিতে পাঠদান ইত্যাদি আজকের অবস্থানে দাঁড়াতে সহায়তা করেছে।

এ দিকে ড. মু নাসির উদ্দিন মিয়ার এমন কৃত্বিত্বে অত্র কলেজের শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে দেখা দিয়েছে উল্লাস ও উদ্দীপনা।



জেলার শ্রেষ্ট শিক্ষক হওয়ার অনুভূতি ব্যক্ত করে কাজিপুর মনসুর আলী কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মু. নাসির উদ্দিন মিয়া বলেন, এ অর্জন আমার একার নয়।এ অর্জন অত্র কলেজের সকলের। যে কোনো পুরস্কার ও স্বীকৃতি কর্মস্পৃহা ও উদ্দীপনা বৃদ্ধি করে। এ স্বীকৃতি পেয়ে আমি খুব আনন্দিত।আমি একজন বীরমুক্তিযোদ্ধার সন্তান হিসেবে দেশ ও জাতির কল্যাণে নিজেকে বিলিয়ে দিতে চাই। আমি আমার সর্বোচ্চ মেধা সৃজনশীলতা দিয়ে শিক্ষার্থীর সুপ্ত মেধার বিকাশ ঘটাতে চেষ্টা চালিয়ে যাবো। জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হওয়ায় ভালো লাগছে। আমি সব সময়ই চেয়েছি শিক্ষা ও শিক্ষার্থীদের জন্য কাজ করতে। কলেজের শিক্ষার্থীদের পড়াশোনার মান বৃদ্ধিতে আমি সব সময়ই ইতিবাচক ছিলাম।তবে এমন অর্জন আমাকে আরও অনুপ্রেরণা দিবে।

উল্লেখ্য,মু. নাসির উদ্দিন মিয়া ঢাকা বিশ্ব বিদ্যালয় থেকে রাষ্ট্র বিজ্ঞান বিষয়ে মাস্টার্স ডিগ্রি অর্জন করে বিসিএস এর মাধ্যমে বাংলাদেশ সিভিল সার্ভিসে সাধারণ শিক্ষা ক্যাডারের প্রভাষক পদে ২০০১ সালে ঈশ্বরদী সরকারি কলেজে যোগদান করেন।তারপর সেখান থেকে ২০০৩ সালে রাজশাহী সরকারি কলেজে যোগদান করেন।তারপর সহকারি অধ্যাপক পদে পদোন্নতি লাভ করে ২০০৮ সালে ঐ কলেজ এ যোগদান করে।২০০৮ শেষের দিকে চাঁপাইনবাবগন্জ সরকারি মহিলা কলেজে যোগদান করেন। তিনি ২০০৯ সালে সহকারী অধ্যাপক হিসেবে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরে যোগদান করেন।সেখান থেকে ২০১৩ সালে সহকারী অধ্যাপক হিসেবে চাপাইনবয়াবগঞ্জ আদিনা ফজলুল হক সরকারি কলেজে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরে সহযোগী অধ্যাপক পদে পদোন্নতি লাভ করে ২০১৭ সালে কাজিপুর সরকারি মনসুর আলী কলেজ যোগদান করে অদ্যবধি সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে যাচ্ছেন। তারপর ২০১৯ সুশাসন ও রাজনীতি বিষয়ে জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয় থেকে তিনি পিএইচডি ডিগ্রি লাভ করেন।

পেশাগত দক্ষতা অর্জনের অংশ হিসেবে তিনি নায়েমে ৬৪ তম বুনিয়াদী প্রশিক্ষণ, শিক্ষা গবেষণা পদ্ধতি,শিক্ষা পরিকল্পনা ও উন্নয়ন কোর্স ও এসএসসিইএম কোর্স সম্পন্ন করেন। বিয়ামে অফিস ব্যবস্থাপনার কোর্স,প্রকল্প ব্যবস্থাপনা কোর্স স্বল্পকালীন প্রশিক্ষণ এবং কম্পিউটার এপ্লিকেশন ও ইংরেজি ভাষা কোর্সসহ বিভিন্ন শিক্ষা সংক্রান্ত কোর্স / শিক্ষা বিষয়ক প্রশিক্ষণ গ্রহণ করেন।সম্প্রাতি সময়ে তার স্থানীয় পর্যায়ে বিশেষ করে ইউনিয়ন ও উপজেলা পর্যায়ে সুশাসনের উন্নয়ন সংক্রান্ত দুটি গবেষণা প্রতিবেদন জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয় থেকে প্রকাশিত হয়েছে।

এই পোস্ট টি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
©২০১৫-২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized BY Limon Kabir