1. admin@thepeoplesnews24.com : admin :
  2. shohel.jugantor@gmail.com : alamin hosen : alamin hosen
খানসামায় আশ্রয়ণ প্রকল্পের ঘর বরাদ্দে অনিয়মের অভিযোগ, বিক্ষুব্ধ ভূমিহীনদের মানববন্ধন - Thepeoples News 24
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৯:৩৩ অপরাহ্ন
শিরোনামঃ
নাটোরে ইয়াবাসহ মাদক-কারবারী আটক ইজিবাইক চালক মিলন হত্যার রহস্য উন্মোচন গোয়াল ঘর থেকে ৭শ লিটার সয়াবিন তেল জব্দ কাজিপুরে জায়গা জমি নিয়ে বিরোধ: প্রতিপক্ষের হামলায় আহত ৩ সলঙ্গায় মাদ্রাসা ছাত্রীকে ধর্ষণের ঘটনায় ধর্ষককে গ্রামবাসী আটক করে পুলিশে সোপর্দ ১৯ মে আসামের ভাষা আন্দোলনের রক্তস্নাত অধ্যায় শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনে বাংলাদেশ মুক্তিযুদ্ধের চেতনায় ফিরে আসে: মিজানুর রহমান মিজু ধান-চালের রাজ্য নওগাঁয় এখন খাটো খাটো গাছে আমের রাজত্ব খানসামা উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ নির্বাচনে ৪ প্রার্থীর মনোনয়ন জমা কাজিপুরে যথাযথ মর্যাদায় দেশরত্ন শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

খানসামায় আশ্রয়ণ প্রকল্পের ঘর বরাদ্দে অনিয়মের অভিযোগ, বিক্ষুব্ধ ভূমিহীনদের মানববন্ধন

মোঃ নুরনবী ইসলাম, খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ
  • আপডেটের সময় : সোমবার, ৪ এপ্রিল, ২০২২
  • ৫৬ বার দেখা হয়েছে

মুজিব শতবর্ষ উপলক্ষে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় দিনাজপুরের খানসামা উপজেলার আরাজি জাহাঙ্গীর পুর আশ্রয়ণে ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য প্রধানমন্ত্রী’র উপহার পাকা ঘর বরাদ্দে অনিয়ম ও অর্থ লেনদেনের অভিযোগ উঠেছে।

সোমবার (০৪) এপ্রিল দুপুরে উপজেলার ভেড়ভেড়ী ইউনিয়নের ডাঙ্গারহাট এলাকায় আশ্রয়ণের সম্মুখ সড়কে ভুক্তভোগীরা মানববন্ধন, অবস্থান কর্মসূচি ও প্রতিবাদ সভা করেন।

ভুক্তভোগীরা জানান, প্রধানমন্ত্রীর উপহার মুজিববর্ষের বাড়ি সত্যিকারের ভূমিহীনদের না দিয়ে টাকার বিনিময়ে স্বাবলম্বী পরিবারদের দিচ্ছে। বাড়ি বরাদ্দে ইউনিয়ন ভূমি সহকারী মোক্তার হোসেন ও স্থানীয় কাইছাল আমিনের টাকা লেনদেনের সম্পৃক্ততা বিষয়ে ইউএনও’র কার্যালয়ে অভিযোগ দিতে গেলে বাধে বিপত্তি। ঘন্টা খানেক অপেক্ষার পর অভিযোগের বিষয়ে জানাতে যাওয়ার সময় ইউএনও কে স্যার না বলে ম্যাডাম বলায় ইউএনও ক্ষিপ্ত হয়ে উঠেন। পরে ইউএনও রাশিদা আক্তার ও তাঁর অফিস সহকারী হায়দার আলী ভুক্তভোগী ভূমিহীন ও গৃহহীন পরিবারদেরকে এসব নিয়ে ধমক প্রদান করে চুপ থাকতে বলেন অন্যথায় তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার হুমকি দেন।

ইনছান আলী নামে এক ব্যক্তি বলেন, অস্বচ্ছল হওয়ার পরেও টাকা না দেওয়ায় আমরা ঘর বরাদ্দ পাই নাই। যারা সম্পদশালী তারা টাকার বিনিময়ে ঘর পাচ্ছে।

শাহানাজ নামে এক নারী বলেন, এই অনিয়মের বিষয়ে ইউএনও’র কাছে অভিযোগ দিতে গেলে উল্টো অপমান হয়ে আসতে হয়েছে। একজন সরকারি চাকুরীজীবি হয়েও এমন ব্যবহার দুঃখের।

এই আশ্রয়ণ প্রকল্পের অনিয়মের সংবাদ সংগ্রহে গণমাধ্যমকর্মীদের আসার খবরে ঘটনাস্থলে ছুটে আসেন ইউএনও রাশিদা আক্তার ও ওসি কামাল হোসেন। এরপর তারা তালা খুলে দিয়ে বিক্ষুব্ধদের শান্ত করার চেষ্টা করেন।

এবিষয়ে ইউএনও রাশিদা আক্তার বলেন, এ ঘটনায় লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে ঘটনার সাথে সম্পৃক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।। তবে অভিযোগকারীদের সাথে ক্ষিপ্ত হওয়ার বিষয়টি তিনি এড়িয়ে যান।

এই পোস্ট টি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
©২০১৫-২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized BY Limon Kabir