1. admin@thepeoplesnews24.com : admin :
  2. shohel.jugantor@gmail.com : alamin hosen : alamin hosen
এনায়েতপুরের সৈয়দপুর মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ - Thepeoples News 24
রবিবার, ২২ মে ২০২২, ০৩:০৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
বেলকুচি উপজেলার তৃনমুল নেতাকর্মীদের আশ্বাস ও নারী নেতৃত্বের অনন্যা বেগম আশানুর বিশ্বাস : দীর্ঘ দশ বছর পর বেলকুচি উপজেলা আ:লীগের সম্মেলন : তৃনমুল নেতারা চায় কর্মীবান্ধব নেতা গুরুদাসপুর আশ্রয়ণ প্রকল্পর ৩৬ নারী পলা সলাই মশিন গ্যালাক্সি এ৭২ ও গ্যালাক্সি এ০৩ কোর স্মার্টফোনে আকর্ষণীয় ক্যাশব্যাক ও ছাড় দি”েছ স্যামসাং বীরগঞ্জে ইব্রাহীম মেমোরিয়াল শিক্ষা নিকেতনে বার্ষিক মিলাদ মাহফিল অনুষ্ঠিত বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রস্তাব অযৌক্তিক ও অগ্রহনযোগ্য : বাংলাদেশ ন্যাপ সরকার পতনের লড়াইয়ে শফিউল আলম প্রধান অনুপ্রেরনার উৎস :লুৎফর রহমান সলঙ্গায় বজ্রপাতে কৃষকের মৃত্যু পাকেরহাটে পপুলার ডেন্টাল কেয়ার এর উদ্বোধন বড়াইগ্রাম হাঁসের খামারে বিদ্যুৎপৃষ্টে নারীর মৃত্যু

এনায়েতপুরের সৈয়দপুর মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেটের সময় : শনিবার, ৫ মার্চ, ২০২২
  • ৫৪০ বার দেখা হয়েছে

সিরাজগঞ্জের এনায়েতপুর থানার সৈয়দপুর মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হামিদের বিরুদ্ধে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। শনিবার সকালে স্কুলের শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসির আয়োজনে ঘন্টাব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এসময় প্রধান শিক্ষককে দ্রুত অপসারন করে আইনের আওতায় আনার দাবি জানানো হয়।

কর্মসূচিতে শিক্ষার্থী, অভিভাবক সহ বিপুল সংখ্যক এলাকাবাসি উপস্থিত ছিলেন। এলাকাবাসি ও বিদ্যালয় সূত্রে জানা যায়, সৈয়দপুর মডেল উচ্চ বিদ্যালয়ে প্রায় সাড়ে ৫শ শিক্ষার্থী রয়েছে। করোনার দ্বিতীয় ঢেউ ওমিক্রন অতিবাহিত হবার পর দেশ জুড়ে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়মিত ক্লাস চালু হলেও সৈয়দপুর মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অনুপস্থিত রয়েছেন। সে বিদ্যালয়ে না এসে প্রায় ২৫ কিলোমিটার দুরে শাহজাদপুরে বসে বিদ্যালয় নিয়ন্ত্রনের পায়তারা করছে। একারনে এ বছর এসসসিতে উর্ত্তীন শিক্ষার্থীরা বিদ্যালয়ে তাকে না পেয়ে বাধা হয়ে প্রশংসা পত্র নিতে শাহজাদপুর যেতে হচ্ছে। গুনতে হচ্ছে বাড়তি ভাড়া জনপ্রতি দেড় থেকে দুইশ টাকা।

এছাড়া প্রসংশা পত্র নিতে অনৈতিকভাবে শিক্ষার্থীদের কাছ থেকে ৩ শ করে টাকা নিচ্ছেন তিনি। এতে এক দিকে যেমন হতদরিদ্র শিক্ষার্থী বিপাকে পড়ছে। আবার অনেকেই উচ্চ শিক্ষা লাভে ভর্তি কার্যক্রমে নানাবিধ বিড়ম্বনায় পড়তে হচ্ছে বলে অভিযোগ করেছেন শিক্ষার্থী সুজন ও তার সহপাঠীরা। এছাড়া ওই বিদ্যালয়ের অষ্টম শ্রেনীর শিক্ষার্থী তানিয়া ও দশম শ্রেনীর সুমাইয়া এবং রিয়াজ বলেন, প্রধান শিক্ষক স্কুলে উপস্থিত না থাকায় ক্লাস কার্যক্রমে অচলাবস্থা বিরাজ করছে। এছাড়া কয়েকজন শিক্ষক জানান, সাধারন শিক্ষকদের বেতনের শিটে সই না করে প্রধান শিক্ষক বাড়িতে অবস্থান করছেন।

একারনে শিক্ষকরা বেতন তুলতে না পারায় মানবেতর জীবন যাপন করছে। এতে বিদ্যালয়ে শিক্ষার সুষ্ঠ পরিবেশ বিনষ্ট হচ্ছে। তারা আরও জানান, করোনাকালীন গত বছরে বিভিন্ন সময় স্কুলের নিজস্ব তহবিল থেকে প্রায় ৬ লাখ ৮৭ হাজার টাকা একাই চেক দিকে ও ডেবিট কার্ড দিয়ে উত্তোলন করেছে। এর কোন ক্যাশ-ভাউচার নেই।

৫ মাস আগে করোনাকালীন সময় বিদ্যালয়ের পুরনো জানালার গ্রিল বিক্রি করে প্রায় লক্ষাধিক টাকা আত্মসাত করেছে। এদিকে প্রধান শিক্ষককের অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হওয়ায় বেশ কয়েকজন শিক্ষকদের বিরুদ্ধে মামলা পর্যন্ত করেছেন তিনি। জালালপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও এক শিক্ষার্থীর অভিভাবক শাহাদৎ হোসেন বলেন, প্রধান শিক্ষক স্কুলে মাসে দু একদিন এসে চলে যায়। এতে সাধারন শিক্ষার্থীদের পড়াশোনা চরম ভাবে বিঘ্ন ঘটছে। এছাড়া তার ইচ্ছেমত বিভিন্ন সময় নানা ফান্ডের কথা বলে শিক্ষার্থীদের নিকট টাকা দাবি করে থাকেন।

এদিকে এলাকাবাসির পক্ষ থেকে ফারুক হোসেন অভিযোগ করেন, সীমাহীন অনিয়ম ও দুর্নীতির বিষয়ে ইতোমধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও শিক্ষা অফিসে লিখিত অভিযোগ দেয়া হয়েছে। আশা করছি দ্রুতই তার বিরুদ্ধে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। অভিযোগের বিষয়ে জানতে সৈয়দপুর মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল হামিদের মুঠোফোনে বারবার চেষ্টা করেও পাওয়া যায়নি। তবে শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্তকর্তা শাহ মোহাম্মদ শামসুজ্জোহা জানান, প্রধান শিক্ষকের অনিয়ম ও দুর্নীতি বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি।

এ বিষয়ে তাকে দুই বার নোটিশ করেছি। তবে সে কোন উত্তর দেয়নি। সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাদের নিকট দ্রুতই লিখিত ভাবে জানানো হবে, তদন্ত পুর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

এই পোস্ট টি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
©২০১৫-২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized BY Limon Kabir