1. admin@thepeoplesnews24.com : admin :
  2. shohel.jugantor@gmail.com : alamin hosen : alamin hosen
ইউরোপ-আমেরিকায় ছড়াচ্ছে রহস্যময় হেপাটাইটিস - Thepeoples News 24
বুধবার, ১৮ মে ২০২২, ০৩:০৪ অপরাহ্ন
শিরোনামঃ
সিরাজগঞ্জে সড়ক দুর্ঘটনায় শিশু সহ নিহত ২ সলঙ্গায় শীর্ষ আ’লীগ নেতাদের বিরুদ্ধে চাঁদাবাজি মামলা, সাংবাদিকদের সাথে মত বিনিময় কাজিপুরে জমি নিয়ে বিরোধে প্রতিপক্ষের হামলায় মা-ছেলে আহত নাটোরে ইয়াবাসহ মাদক-কারবারী আটক ইজিবাইক চালক মিলন হত্যার রহস্য উন্মোচন গোয়াল ঘর থেকে ৭শ লিটার সয়াবিন তেল জব্দ কাজিপুরে জায়গা জমি নিয়ে বিরোধ: প্রতিপক্ষের হামলায় আহত ৩ সলঙ্গায় মাদ্রাসা ছাত্রীকে ধর্ষণের ঘটনায় ধর্ষককে গ্রামবাসী আটক করে পুলিশে সোপর্দ ১৯ মে আসামের ভাষা আন্দোলনের রক্তস্নাত অধ্যায় শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনে বাংলাদেশ মুক্তিযুদ্ধের চেতনায় ফিরে আসে: মিজানুর রহমান মিজু

ইউরোপ-আমেরিকায় ছড়াচ্ছে রহস্যময় হেপাটাইটিস

অনলাইন ডেস্ক:
  • আপডেটের সময় : মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২
  • ২৭ বার দেখা হয়েছে

রহস্যময় হেপাটাইটিস রোগ ছড়িয়ে পড়েছে ইউরোপ-আমেরিকায়। এতে এক শিশু মারা গেছে, আক্রান্ত হয়েছে কমপক্ষে ১৬৯ জন। এখন পর্যন্ত ১২টি দেশে শনাক্ত হয়েছে প্রাণঘাতী এ অসুখ।

সবচেয়ে বেশি ছড়িয়েছে যুক্তরাজ্যে ১১৪ জন। আক্রান্তদের বয়স এক মাস থেকে ১৬ বছর পর্যন্ত। তবে আক্রান্তদের রক্তে প্রচলিত হেপাটাইটিসের জীবাণু না মেলায় বিশ্বজুড়ে উদ্বেগ বাড়ছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, সম্প্রতি শিশুদের মধ্যে অ্যাকিউট হেপাটাইটিস সংক্রমণের ঘটনা লক্ষ্য করা যাচ্ছে। যার উৎস, অর্থাৎ সংক্রমণ কী থেকে হচ্ছে তা এখনও অজানা।

সংস্থাটি জানাচ্ছে, এখন পর্যন্ত বিশ্বের মোট ১২টি দেশে ১৬৯টি সংক্রমণের ঘটনার সন্ধান পাওয়া গিয়েছে। এই ১৬৯টি ঘটনার ১১৪টিই আবার ব্রিটেনে।

অন্যদিকে ৭৪টি সংক্রমণেই কমন কোল্ড ভাইরাস বা অ্যাডিনোভাইরাস শনাক্ত ১৯টি এমন কেস পাওয়া গেছে, যেখানে করোনা ও অ্যাডিনোভাইরাস, উভয়ের সংক্রমণই লক্ষ্য করা গেছে।

এই অজ্ঞাত ভাইরাসের সংক্রমণ ইউরোপেই ছড়াচ্ছে বেশি। ব্রিটেন, স্পেন, ইসরাইল, ডেনমার্ক, আয়ারল্যান্ড, নরওয়ে, ইতালি, রোমানিয়া, বেলজিয়ামে এই রহস্যময় সংক্রমণের দেখা মিলেছে।


ইউরোপের এই ঘটনায় নড়েচড়ে বসেছে আমেরিকা। দেশটির রোগ নিয়ন্ত্রণ দপ্তর সিডিসি এনিয়ে সতর্ক বার্তা দিয়েছে। শিশুদের মধ্যে হেপাটাইটিস দেখা মাত্র কেন্দ্রকে জানাতে বরা হয়েছে।

শিশুদের লিভারে সংক্রমণের বা সেই রকম উপসর্গের কারণে এখনও অজানা। এই সংক্রমণের সঙ্গে করোনা বা কোল্ড ভাইরাসের সম্পর্ক আছে কিনা তা খতিয়ে দেখছে আমেরিকা।

এই পোস্ট টি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
©২০১৫-২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized BY Limon Kabir