মনসুরের পথে মোকাব্বির, শপথে সম্মত ড. কামাল

১৪ মার্চ, ২০১৯   |   thepeoplesnews24

সংগৃহীত

নিউজ ডেস্ক:

এবার সুলতান মনসুরের পথই অনুসরণ করছেন গণফোরাম থেকে নির্বাচিত প্রার্থী মোকাব্বির খান। শপথের সিদ্ধান্ত নিয়েও শেষ দিকে শপথে অনাগ্রহ প্রকাশ করেছিলেন তিনি। রাজনৈতিক হালচালে পুনরায় তিনি তার অবস্থান পরিবর্তন করেছেন। তিনি বলেছেন, খুব অল্প সময়ের মধ্যেই শপথ গ্রহণ করবেন। শপথের ব্যাপারে সম্মতিও দিয়েছেন ড. কামাল।

এমন প্রেক্ষাপটে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচন কেন্দ্রিক জোট জাতীয় ঐক্যফ্রন্টের ব্যানারে গণফোরামের নির্বাচিত দুজন প্রার্থী সুলতান মনসুরের পর এবার মোকাব্বির খানকে নিয়েও বিপাকে পড়েছে ঐক্যের নেতারা। জাতীয় ঐক্যের নির্বাচিত ৮ বিজয়ীর কেউই শপথ নেবেন না বলে জোটের পক্ষ থেকে জানানো হলেও গণফোরামের সুলতান মনসুরের কারণে এরইমধ্যে তা প্রশ্নবিদ্ধ হয়েছে। নানাবিধ বাধা সত্ত্বেও গত ৭ মার্চ তিনি শপথ গ্রহণ করেন। অন্য আরেকজন বিজয়ী মোকাব্বির খানকে শপথ গ্রহণ থেকে সাময়িকভাবে বিরত রাখা গেলেও তিনি সুলতান মনসুরের পথই অনুসরণ করবেন।

শপথের সিদ্ধান্ত সম্পর্কে মোকাব্বির খান বলেন, সুলতান মনসুর সাহেবকে দলের সভাপতি ড. কামাল হোসেন শপথের বিষয়ে ধৈর্য ধরতে বললেও তিনি তা শোনেননি। ফলে দলীয় সিদ্ধান্ত না মেনে শপথ গ্রহণের জন্য তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। আমি প্রথম থেকেই শপথের ব্যাপারে ইতিবাচক অবস্থানে ছিলাম। মূলত দলের সভাপতির ইশারাতে আমি শপথ সিদ্ধান্ত থেকে সরে এসেছিলাম। এখন তিনিই আমাকে শপথ গ্রহণের ব্যাপারে ইতিবাচক সিদ্ধান্ত দিয়েছেন। ফলে শপথ নিতে আমার কোনো বাধা নেই। খুব সম্প্রতি আমি শপথ গ্রহণের তারিখ নির্ধারণ করবো।

মোকাব্বির খানের শপথে জাতীয় ঐক্যে কোনো প্রভাব পড়ছে কিনা জানতে চাইলে গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু বলেন, জাতীয় ঐক্যে কোনো প্রভাব পড়বে না। বরং জাতীয় ঐক্য আরও কিছুটা শক্তিশালী হয়ে উঠবে। শপথের ব্যাপারে আন্তর্জাতিক চাপ তো কিছুটা আছেই, এছাড়া আমরা চেষ্টা করছি ঐক্যের সব বিজয়ীকেই সংসদে পাঠানো যায় কিনা সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে আলোচনা অনেকদূর এগিয়েছে বলেও জানান মোস্তফা মহসীন মন্টু ।

এমন প্রেক্ষাপটে সুলতান মনসুরের বিরুদ্ধে বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হবে কিনা জানতে চাইলে মোস্তফা মহসীন মন্টু বলেন, যেহেতু জাতীয় ঐক্যের বিজয়ীদের সংসদে যাওয়া নিয়ে আলোচনা চলছে। সুতরাং চূড়ান্ত সিদ্ধান্ত ইতিবাচক হলে সুলতান মনসুরের বিরুদ্ধে বহিষ্কারাদেশ প্রত্যাহারও হতে পারে।






নামাজের সময়সূচি

রবিবার, ২১ এপ্রিল, ২০১৯
ফজর ৪:২৬
জোহর ১১:৫৬
আসর ৪:৪১
মাগরিব ৬:০৯
ইশা ৭:২০
সূর্যাস্ত : ৬:০৯সূর্যোদয় : ৫:৪৩