খানসামায় শিক্ষক লাঞ্ছনাকারীর বিচারের দাবীতে শিক্ষার্থীদের ক্লাস বর্জন ও অভিভাবকদের মানববন্ধন

০৯ ফেব্রুয়ারী, ২০১৯   |   thepeoplesnews24

ছবি নিজস্ব

 

খানসামা (দিনাজপুর) প্রতিনিধি :
দিনাজপুরের খানসামা উপজেলার নলবাড়ী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক জসিম উদ্দিনকে লাঞ্ছনাকারী বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য আ: রহিমের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবিতে ক্লাস বর্জন করে মাঠে অবস্থান করে ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরা এবং একই দাবিতে বিদ্যালয়ের সম্মুখ সড়কে মানববন্ধন করে শতাধিক অভিভাবক ও সাবেক শিক্ষার্থীবৃন্দ।

শনিবার(৯ ফেব্রুয়ারি) সকাল ১০ টা হতে শিক্ষার্থীরা হাতের লেখা " জসিম স্যারকে লাঞ্ছনাকারীর বিচার চাই, শিক্ষককে লাঞ্ছনার বিচার চাই, সদস্য রহিমের বিচার চাই " এ রকম বিভিন্ন পোস্টার বুকে নিয়ে শিক্ষক লাঞ্ছনাকারীর বিচারের দাবিতে বিভিন্ন স্লোগান দেয়। আবার একই সময়ে অভিভাবকরাও বিদ্যালয়ের সম্মুখে রাস্তায় দাঁড়িয়ে শিক্ষক লাঞ্ছনাকারীর বিচার দাবিতে মানববন্ধন করেন।

আন্দোলনরত দশম শ্রেণীর ছাত্র ইমতিয়াজ হোসেন জানান,  জসিম স্যারের লাঞ্ছনাকারীর বিচার চাই।

অভিভাবক আইনুল হক, ইয়াকুব আলী, ডাঃ রব্বেল হোসেন সহ অনেকে জানান, এই স্কুলে তো রাতারাতি কমিটি করা হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠানে অশিক্ষিত লোককে ম্যানেজিং কমিটিতে রাখলে এরকম ব্যবহার তো হবেই। আমরা সহকারী শিক্ষক জসিম স্যারের লাঞ্চনাকারীর উপযুক্ত শাস্তি দাবি করি এবং এই কমিটি বিলুপ্ত করে নতুন ভাবে কমিটি তৈরির দাবি করি।

এ ঘটনায় দুপুর দেড়টার দিকে উপজেলা নির্বাহী অফিসার আহমেদ মাহবুব-উল ইসলাম স্কুলে উপস্থিত হয়ে অপরাধীর বিচারের আশ্বাস ও অনুরোধে শিক্ষার্থী ও অভিভাবকরা কর্মসূচী প্রত্যাহার করে নেয় এবং শিক্ষার্থীরা ক্লাশে ফিরে যায়।

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার আহমেদ মাহবুব-উল ইসলাম জানান, শিক্ষার্থীদেরকে ক্লাসে ফেরানো হয়েছে এবং শিক্ষক লাঞ্চনার ঘটনাটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার মানসম্মত শিক্ষা ও বার্ষিক বনভোজনের জন্য বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভায় আলোচনার বাইরে কথা হলে এক সময় বাকবিতন্ডা শুরু হয়। বাকবিতন্ডার এক পর্যায়ে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য আ: রহিম সহকারী শিক্ষক জসিম উদ্দিনকে শার্টের কলার ধরে লাঞ্ছিত করেন।

 






নামাজের সময়সূচি

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০১৯
ফজর ৪:২৬
জোহর ১১:৫৬
আসর ৪:৪১
মাগরিব ৬:০৯
ইশা ৭:২০
সূর্যাস্ত : ৬:০৯সূর্যোদয় : ৫:৪৩