রাজশাহীতে উপজেলা নির্বাচনে আ’লীগের প্রস্তুতি

০৮ জানুয়ারী, ২০১৯   |   thepeoplesnews24

ফাইল ছবি


মোঃ মাহ্ফুজুর রহমান, রাজশাহী প্রতিনিধিঃ
একাদশ সংসদ নির্বাচনের আমেজ শেষ হতে না হতেই উপজেলা পরিষদ নির্বাচনের আমেজ বইতে শুরু করেছে রাজশাহীর চারঘাট উপজেলায়। এ দিক থেকে আওয়ামী লীগের প্রস্তুতি শুরু হলেও এখনও উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে কোন সাড়া নেই বিএনপির। আওয়ামী লীগের একক প্রার্থী হিসেবে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফকরুল ইসলাম বর্তমানে মাঠে থাকলেও মাঠে দেখা নেই বিএনপির।  
জানা যায়, সর্বশেষ ২০১৪ সালে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে দলীয় প্রতীক না থাকলেও দলের সমর্থন নিতে হয়েছে প্রার্থীদের। সেবার আওয়ামী লীগ থেকে সমর্থন পান চারঘাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম এবং বিএনপির সমর্থন পান উপজেলা বিএনপির সভাপতি আবু সাঈদ চাঁদ। ওই নির্বাচনে আওয়ামী লীগ সমর্থীত প্রার্থী ফকরুল ইসলামকে পরাজিত করে বিএনপি সমর্থীত চাঁদ উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। তবে ফকরুল পরাজিত হলেও তৃণমূলে নেতাকর্মী ও ভোটারদের সঙ্গে রেখেছেন নিবিড় যোগাযোগ। ফলে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে তার প্রতিপক্ষ হয়ে কেউ আওয়ামী লীগের মনোনয়ন চাইবেন না বলে মনে করেন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল হক।
একরামুল হক বলেন, ২০১৪ সালের নির্বাচনে ফকরুল ইসলাম পরাজিত হবার পরেও ভোটারসহ সাধারণ জনগণের সঙ্গে রয়েছেন তার নিবিড় যোগাযোগ। প্রতিদিনই তিনি উপজেলার বিভিন্ন এলাকায় গিয়ে নেতাকর্মী ও ভোটারদের সঙ্গে মতবিনিময় করে চলেছেন। আপদে-বিপদে থেকেছেন সবসময় ভোটারদের পাশে। এছাড়াও দলীয় নেতাকর্মীসহ প্রতিমন্ত্রির আস্থাভাজন হিসেবে পরিচিত তিনি। এলাকার উন্নয়নে প্রতিমন্ত্রীর সঙ্গে সার্বিক যোগাযোগ রক্ষা করে চারঘাটে ঘটিয়েছেন ব্যাপক উন্নয়ন। ফলে আগামী নির্বাচনে ফকরুল ইসলাম দলীয় মনোনয়ন নিয়ে বিপুল ভোটে উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে বিজয়ী হবেন এমনটাই প্রত্যাশা নেতা কমীদের। 
অপরদিকে বিএনপির এখন পর্যন্ত উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে কোন সাড়া নেই। বিএনপি নেতা চাঁদ বর্তমানে কারাগারে থাকায় তাদের নেতাকর্মী ও সমর্থকদের দেখা নেই মাঠে। 
বিএনপির সহ-সভাপতি অধ্যাপক ইউনুচ আলী তালুকদার বলেন, কেন্দ্রীয় ভাবে উপজেলা নির্বাচন নিয়ে এখনও কোন সিদ্ধান্ত হয়নি। ফলে এ নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে কিনা সেটা সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত কোন মন্তব্য করা ঠিক হবে না। 

 






নামাজের সময়সূচি

রবিবার, ২৪ মার্চ, ২০১৯
ফজর ৪:২৬
জোহর ১১:৫৬
আসর ৪:৪১
মাগরিব ৬:০৯
ইশা ৭:২০
সূর্যাস্ত : ৬:০৯সূর্যোদয় : ৫:৪৩