এবার ঢাকায় 'জোবাইক সেবা'

০৫ জানুয়ারী, ২০১৯   |   thepeoplesnews24

সংগৃহীত ছবি

অনলাইন ডেস্ক:

দেশের প্রথম বাইসাইকেল শেয়ারিং সেবাদান প্রতিষ্ঠান জোবাইক সেবা মিলবে এবার রাজধানীতেও। আজ শনিবার ঢাকার মিরপুর ডিওএইচএস এলাকায় আনুষ্ঠানিকভাবে এ সেবার উদ্ভোধন করা হয়।

এর মাধ্যমে আপাতত শুধু মিরপুর ডিওএইচএস এলাকায় এই সেবা শুরু হলেও পর্যায়ক্রমে অন্যান্য এলাকাতেও সম্প্রসারণ করা হবে জোবাইক সেবা।

কর্তৃপক্ষ জানায়, জোবাইকের সেবা গ্রহনের জন্য আগ্রহীদেরকে প্রথমেই গুগুল প্লে-স্টোর থেকে জোবাইকের মোবাইল এপ্লিকেশনটি নামাতে হবে এবং প্রয়োজনীয় তথ্যাদি দিয়ে নিবন্ধন করতে হবে। এরপর রিচার্জ পয়েন্ট থেকে অ্যাপে ব্যালেন্স রিচার্জ করেই সেবাটি ব্যবহার করা যাবে।

তারা আরও জানান, বর্তমানে শুধু এন্ড্রয়েড মোবাইল ফোন ব্যবহারকারীরা জোবাইকের সেবা পেলেও অচিরেই আইওএস ভার্সন চলে আসবে এবং তখন আইফোন ব্যবহারকারীরাও জোবাইকের সেবাটি উপভোগ করতে পারবেন।

উদ্ভোধনী অনুষ্ঠানে জোবাইকের প্রতিষ্ঠাতা মেহেদী রেজা বলেন ‘কক্সবাজার, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পরে জোবাইক মিরপুর ডিওএইচএস এলাকার মাধ্যমে এবার রাজধানী ঢাকায় যাত্রা শুরু করলো। ’

এদিকে মিরপুর ডিওএইচএস এলাকায় জোবাইকের যাত্রাকে স্বাগত জানান ডিওএইচএস পরিষদের সভাপতি  ব্রিগেডিয়ার জেনারেল মাহফুজুল হক।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পরিষদের সাধারন সম্পাদক লে. কর্নেল উ কান থিন (অবঃ), মিরপুর ডিওএইচএস ইয়ুথ সোসাইটি সভাপতি তানজিম মাশরুর এবং সাধারন সম্পাদক হাসান জারিফ আবরার।

এছাড়াও উপস্থিত ছিলেন মিরপুর ডিওএইচএস সোসাইটির ইয়ূথ ক্লাবের সদস্যরা, জোবাইকের সহ-প্রতিষ্ঠাতা খাঁন হেলালউজ্জামান অয়ন এবং আজহার কুদরত খান রুমন।






নামাজের সময়সূচি

বৃহস্পতিবার, ১৭ জানুয়ারী, ২০১৯
ফজর ৪:২৬
জোহর ১১:৫৬
আসর ৪:৪১
মাগরিব ৬:০৯
ইশা ৭:২০
সূর্যাস্ত : ৬:০৯সূর্যোদয় : ৫:৪৩