শরীরচর্চার শিক্ষকদের দ্বিতীয় শ্রেণির মর্যাদা প্রদান

০৫ ডিসেম্বর, ২০১৮   |   thepeoplesnews24

ফাইল ছবি

অনলাইন ডেস্ক:

নির্বাচনের মাত্র ২৪ দিন আগে শিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন সরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শরীরচর্চার শিক্ষকদের পদকে দ্বিতীয় শ্রেণিতে উন্নীত করেছে আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকার। বুধবার সরকারি কলেজ, সরকারি টিচার্স ট্রেনিং কলেজ এবং আলিয়া মাদ্রাসার শরীরচর্চার শিক্ষকদের পদকে দ্বিতীয় শ্রেণিতে উন্নীত করে আদেশ জারি করে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সরকারি কলেজ-১ শাখা।

মাউশির আদেশে বলা হয়েছে, জনপ্রশাসন মন্ত্রণালয়, অর্থ বিভাগ এবং মন্ত্রিপরিষদ বিভাগের প্রশাসনিক উন্নয়ন সংক্রান্ত সচিব কমিটির সম্মতি পাওয়ার পর শরীরচর্চার শিক্ষকদের পদকে দ্বিতীয় শ্রেণিতে উন্নীত করা হল।

এর আগে, দীর্ঘদিন ধরে সরকারি কলেজ, সরকারি টিচার্স ট্রেনিং কলেজ এবং আলিয়া মাদ্রাসার শরীরচর্চার শিক্ষকরা তাদের পদকে দ্বিতীয় শ্রেণিতে উন্নীত করার দাবি জানিয়ে আসছিলেন।

২০১২ সালে মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের মর্যাদা দ্বিতীয় শ্রেণিতে উন্নীত হলেও ওই সময় একই গ্রেডে নিয়োগ পাওয়া শরীরচর্চা বিষয়ক শিক্ষকরা বাদ পড়েন। এ বিষয়ে তারা হাইকোর্টে রিট আবেদন করলে আদালত ২০১৪ সালে তাদের দ্বিতীয় শ্রেণির মর্যাদা দেওয়ার আদেশ দেয়।

আদালতের আদেশের প্রেক্ষিতে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) এ বিষয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে প্রস্তাব পাঠায়। পরে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এ বিষয়ে উদ্যোগ নেয়।

 






নামাজের সময়সূচি

সোমবার, ২৭ মে, ২০১৯
ফজর ৪:২৬
জোহর ১১:৫৬
আসর ৪:৪১
মাগরিব ৬:০৯
ইশা ৭:২০
সূর্যাস্ত : ৬:০৯সূর্যোদয় : ৫:৪৩