ফের আটকে গেল মুন্নীর প্রার্থীতা

০১ ডিসেম্বর, ২০১৮   |   thepeoplesnews24

ফাইল ছবি

অনলাইন ডেস্ক:

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যশোর-২ আসনে বিএনপির মনোনীত প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান সাবিরা সুলতানার তিন বছরের সাজা স্থগিত করে হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত করা হয়েছে আপিল বিভাগের চেম্বার আদালতে। ফলে নির্বাচনে অংশগ্রহণ অনিশ্চিত হয়ে গেল মুন্নীর।

শনিবার (১ ডিসেম্বর) আপিল বিভাগের চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত এ আদেশ দেন।

বিষয়টি শুনানির জন্য আপিল বিভাগের নিয়মিত বেঞ্চেও পাঠিয়ে দেন। ফলে রবিবার সকালে প্রধান বিচারপতি নেতৃত্বাধীন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে এ বিষয়ে শুনানি হবে।

চেম্বার আদালতে শুনানিতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনালে মাহবুবে আলম, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা ও অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মমতাজ উদ্দিন ফকির। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান ও এবিএম বায়েজিদ।

অন্যদিকে, সাবিরা সুলতানার পক্ষে শুনানি করেন আইনজীবী এ জে মোহাম্মদ আলী, আমিনুল ইসলাম, জয়নুল আবেদীন ও মাহববুউদ্দিন খোকন।

এর আগে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ ও দুদকের আবেদন করে।

চেম্বার আদালতে আদেশের পর এক ব্রিফিংয়ে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, চেম্বার আদালতের আদেশের ফলে শুধু সাবিরা সুলতানাই নয়, দুই বছরের বেশি দণ্ডিত কেউ নির্বাচনে অংশ নিতে পারবেন না। আপিল বিভাগ নতুন করে আদেশ না দেওয়া পর্যন্ত চেম্বার আদালতের আদেশ বহাল থাকবে।

গত বৃহস্পতিবার মুন্নীর বিরুদ্ধে বিচারিক আদালতের দেয়া দণ্ড ও সাজা স্থগিত করে বিচারপতি মোহাম্মদ রইচ উদ্দিনের একক বেঞ্চ আদেশ দেন। এর ফলে তার নির্বাচনে অংশগ্রহণ করতে কোনো আইনগত বাধা নেই বলে ওইদিন জানিয়েছেন তার আইনজীবী এম আমিনুল ইসলাম।

সে সময় এ বিষয়ে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম গণমাধ্যমকে বলেন, সংবিধান অনুসারে দুই বছরের বেশি সাজাপ্রাপ্ত ব্যক্তি নির্বাচনে অংশ নিতে অযোগ্য।

উল্লেখ্য, গত ১২ জুলাই অবৈধভাবে সম্পদ অর্জন ও সেই সম্পদের তথ্য গোপন করার অভিযোগে দুদকের করা মামলায় ঝিকরগাছা উপজেলা চেয়ারম্যান সাবিরা সুলতানাকে দুটি ধারায় ৩ বছর করে কারাদণ্ড দেন ঢাকার বিশেষ জজ আদালত। ৩০ জুলাই সাজার বিরুদ্ধে করা আপিল শুনানির জন্য গ্রহণ করেন আদালত। এরপর ৬ আগস্ট সাবিরা হাইকোর্ট থেকে জামিন পান তিনি।






নামাজের সময়সূচি

সোমবার, ১৮ ফেব্রুয়ারী, ২০১৯
ফজর ৪:২৬
জোহর ১১:৫৬
আসর ৪:৪১
মাগরিব ৬:০৯
ইশা ৭:২০
সূর্যাস্ত : ৬:০৯সূর্যোদয় : ৫:৪৩