আওয়ামী লীগের মনোনয়ন নিলেন যে সব ভিআইপি

০৯ নভেম্বর, ২০১৮   |   thepeoplesnews24

ফাইল ছবি

অনলাইন ডেস্ক:

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দলীয় মনোনয়ন ফরম বিতরণ শুরু করছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। বিতরণের প্রথম দিন শুক্রবার সকাল ১০টা থেকে শুরু করে সন্ধ্যা ৭টা পর্যন্ত মনোনয়ন ফরম নিয়েছেন ১৭০০ মনোনয় প্রত্যাশী। এ তালিকায় রয়েছেন ভিআইপি থেকে শুরু করে সদ্যবিদায়ী ছাত্রনেতারা। আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ সাংবাদিকদের এই তথ্য জানান।

শুরুতেই আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে দুটি ফরম নেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কা‌দের। এর মধ্যে একটি ফরম কেনা হয়েছে শেখ হাসিনার নিজের আসন গোপালগঞ্জ -৩ (টুঙ্গীপাড়া-কোটালীপাড়া) আসনের জন্য। ওবায়দুল কাদের ফরমটি কিনে আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক শেখ আবদুল্লার কাছে হস্তান্তর করেন। শেখ হাসিনার জন্য কেনা অন্য ফরমটি কোন আসনের তা পরে প্রকাশ করা হবে বলে জানান ওবায়দুল কাদের।

এর পরেই জাতীয় সংসদের স্পিকার শি‌রিন শারমি‌নের জন্য রংপুর-৬ (পীরগঞ্জ) আসনে ফরম নেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। তিনি তিনি ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়ার কাছে হস্তান্তর করেন।

এছাড়া কিশোরগঞ্জ-১ আসন থেকে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আশরাফুল ইসলাম এবং নোয়াখালী-৫ আসনে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের পক্ষে মনোনয়ন সংগ্রহ করা হয়েছে। জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর জন্য ফরিদপুর-২, ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়ার জন্য গাইবান্ধা-৫ আসনে ফরম সংগ্রহ করেন।

দলের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর রহমান ফরিদপুর-১, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম মাদারিপুর-৩, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খোন্দকার মোশারফ হোসেন ফরিদপুর-৩, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম শরিয়তপুর-২, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ মাদারিপুর-৩, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিৎ রায় নন্দী চাঁদপুর-৩ আসনের জন্য ফরম কিনেছেন।

মনোনয়ন ফরম বিতরণকে কেন্দ্র করে রাজধানীর ধানমণ্ডি ও আশপাশের এলাকায় উৎসব ছড়িয়ে পড়ে। সকাল থেকেই সুসজ্জিত হয়ে, বাদ্যযন্ত্র সহকারে মনোনয়ন ফরম সংগ্রহ করতে আসেন মনোনয়ন প্রত্যাশীরা। ফলে মিছিল স্লোগানে মুখরিত ছিল পুরোটা সময়।

আওয়ামী লীগের দলীয় সূত্রে জানা গেছে, গতবা‌রের চে‌য়ে পাঁচ হাজার টাকা বা‌ড়ি‌য়ে এবা‌র প্রতি‌ ফ‌রমের দাম নির্ধারণ করা হ‌য়ে‌ছে ৩০ হাজার টাকা। মনোনয়ন ফরম বিক্রি ও জমা নেয়ার জন্য অফিস নতুন করে সাজানো হয়েছে।

 






নামাজের সময়সূচি

বুধবার, ২০ ফেব্রুয়ারী, ২০১৯
ফজর ৪:২৬
জোহর ১১:৫৬
আসর ৪:৪১
মাগরিব ৬:০৯
ইশা ৭:২০
সূর্যাস্ত : ৬:০৯সূর্যোদয় : ৫:৪৩