একাদশ সংসদ নির্বাচনে দুটি আসনে লড়বেন শেখ হাসিনা

০৯ নভেম্বর, ২০১৮   |   thepeoplesnews24

ফাইল ছবি

অনলাইন ডেস্ক:

আসন্ন একাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা হয়ে গেছে। এরই মধ্যে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ মনোনয়ন বিক্রিও শুরু করেছে। দলীয় মনোনয়নপত্রের ফরম সংগ্রহ করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গোপালগঞ্জের টুঙ্গীপাড়া এলাকার গোপালগঞ্জ-৩ ও রংপুরের পীরগঞ্জের রংপুর-৬ আসন থেকে নির্বাচনে লড়বেন তিনি ।  

শুক্রবার (৯ নভেম্বর) আওয়ামী লীগের ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে শেখ হাসিনার নামে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়।  

এ সময় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, মহিবুল হাসান চৌধুরী নওফেল, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুস সবুর, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, উপদপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য এস এম কামাল হোসেন, রেমন্ড আরেংসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

দলীয় সূত্র জানায়, গতবার মনোনয়ন ফরমের দাম ২৫ হাজার টাকা থাকলেও এবার ৫ হাজার টাকা বাড়িয়ে ৩০ হাজার টাকা করা হয়েছে। মনোনয়ন ফরম বিক্রি ও জমা নেওয়ার জন্য নির্বাচনী কার্যালয়ের সব প্রস্ততি সম্পন্ন। এজন্য অফিস নতুভাবে সাজানো হয়েছে।

৮ নভেম্বর নির্বাচন কমিশন একাদশ জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৯ নভেম্বর। যাচাই বাছাই ২২ নভেম্বর এবং প্রত্যাহারের শেষ সময় ২৯ নভেম্বর। এছাড়া ভোট গ্রহণের তারিখ ২৩ ডিসেম্বর। 

এর আগে ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে এই দুটি আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। ২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচনে শুধুমাত্র গোপালগঞ্জের টুঙ্গিপাড়া থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন। 






নামাজের সময়সূচি

সোমবার, ১৭ ডিসেম্বর, ২০১৮
ফজর ৪:২৬
জোহর ১১:৫৬
আসর ৪:৪১
মাগরিব ৬:০৯
ইশা ৭:২০
সূর্যাস্ত : ৬:০৯সূর্যোদয় : ৫:৪৩