কারাগারে ফিরে যাচ্ছেন খালেদা জিয়া

০৮ নভেম্বর, ২০১৮   |   thepeoplesnews24

ছবি ইন্টারনেট :

অনলাইন  ডেস্ক:

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) থেকে বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে নাজিম উদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে ফিরিয়ে নেওয়া হচ্ছে।  

বৃহস্পতিবার (৮ নভেম্বর) বেলা ১১টা ২৩ মিনিটে একটি কালো গাড়িতে করে তাকে হাসপাতালের ৬১২ নম্বর কক্ষ থেকে বের করে কারাগারের পথে রওনা দেয়া হয়। এর আগে আজ সকালে বিএসএমএমইউ পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুল্লাহ আল হারুন খালেদা জিয়াকে কারাগারে নেওয়া হতে পারে বলে জানান।   

এ দিকে কারাসূত্র জানিয়েছে, আজ তার আদালতে হাজিরা আছে। হাসপাতাল থেকে সেখানে নিয়ে যাওয়া হবে। হাজিরা শেষ হলে তাকে কারাগারে নেয়া হতে পারে।

৬ অক্টোবর খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) আনা হয়। বিকাল ৩টা ৪১ মিনিটে বিএসএমএমইউ’র প্রধান ফটকের সামনে পৌঁছান তিনি।

খালেদা জিয়ার জন্য আদালতের নির্দেশে পাঁচ সদস্যের মেডিকেল টিম গঠন করা হয়েছে। এর সদস্যরা হচ্ছেন কার্ডিওলজির অধ্যাপক সজল কৃষ্ণ ব্যানার্জী, রিউমাটোলজি বিভাগের অধ্যাপক সৈয়দ আতিকুল হক, অর্থোপেডিক বিভাগের অধ্যাপক নকুল কুমার দত্ত, মেডিসিন বিভাগের অধ্যাপক আব্দুল জলিল চৌধুরী, ফিজিক্যাল মেডিসিনের সহযোগী অধ্যাপক বদরুন্নেসা আহমেদ। এর মধ্যে তিনজন খালেদা জিয়ার নিযুক্ত চিকিৎসক, বাকি দুই জন সরকার নিযুক্ত নিরপেক্ষ চিকিৎসক।

এর আগে চলতি বছরের ৭ এপ্রিল বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য কারাগার থেকে বিএসএমএমইউতে আনা হয়েছিল। তখন তার শরীরের কয়েকটি পরীক্ষা-নিরীক্ষা পুনরায় জেলাখানায় পাঠানো হয়। 

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়া এখন কারাগারে বন্দি। ৫ বছরের দণ্ড নিয়ে তিনি নাজিমউদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগারে আছেন। 






নামাজের সময়সূচি

সোমবার, ১৭ ডিসেম্বর, ২০১৮
ফজর ৪:২৬
জোহর ১১:৫৬
আসর ৪:৪১
মাগরিব ৬:০৯
ইশা ৭:২০
সূর্যাস্ত : ৬:০৯সূর্যোদয় : ৫:৪৩