হ্যাটট্রিক করলেন বোল্ট

০৮ নভেম্বর, ২০১৮   |   thepeoplesnews24

ছবি সংগৃহীত

খেলাধুলা ডেস্ক :

আবু ধাবিতে পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে হ্যাটট্রিক তুলে নিয়েছে নিউজিল্যান্ডের পেসার ট্রেন্ট বোল্ট। বোল্টের হ্যাটট্রিকে পাকিস্তানের বিপক্ষে ৩ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে জয় তুলে নিয়েছে নিউজিল্যান্ড। ৪৭ রানের জয় পায় কিউইরা।

নিউজিল্যান্ডের তৃতীয় বোলার হিসেবে আন্তর্জাতিক ওয়ানডেতে হ্যাটট্রিক করার কীর্তি গড়েছেন ট্রেন্ট বোল্ট। ইনিংসের তৃতীয় ওভারেই হ্যাটট্রিক করেন এ বাঁহাতি পেসার। এর আগে এমন কীর্তি গড়েন নিউজিল্যান্ডের বোলার ড্যানি মরিসন এবং শেন বন্ড। ট্রেন্ট বোল্ট হ্যাটট্রিকটি আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে ৪৬ তম হ্যাটট্রিক।

দীর্ঘ ১১ বছর পর হ্যাটট্রিকের দেখা পায় নিউজিল্যান্ডের বোলাররা। সবশেষ ২০০৭ সালে হোবার্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় কিউই বোলার হিসেবে হ্যাটট্রিক করেন শেন বন্ড। আর প্রথম হ্যাটট্রিক করেছিলেন ড্যানি মরিসন। তিনি ১৯৯৪ সালে ভারতের বিপক্ষে নিউজিল্যান্ডের হয়ে প্রথম হ্যাটট্রিক করে ইতিহাস গড়েন।

এদিন পাকিস্তানের বিপক্ষে চলমান তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে টসে জিতে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। রস টেলরের ৮০ রান ও টম লাথামের ৬৮ রানে ওপর ভর করে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৬৬ রান করে কিউইরা।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে পাকিস্তান। দলীয় মাত্র ৮ রানের মাথায় পেসার ট্রেন্ট বোল্ট বোলিং তোপে পড়ে পাক ব্যাটসম্যানরা। ইনিংসের তৃতীয় ওভারেই পর পর তিন উইকেট নিয়ে পাকিস্তানি ব্যাটিংয়ে ধস নামিয়ে দেন। তিনি তুলে নেন হ্যাটট্রিক। ইনিংসের তৃতীয় ওভারে নিজের দ্বিতীয় ওভারে পাকিস্তানের ওপেনার ফখর জামানকে বোল্ড করেন ট্রেন্ট বোল্ট। এর পরের বল ছিল ওয়াইড ইয়র্কার। ঐ বলে স্লিপে ক্যাচ তুলে দেন বাবর আজম। দারুণ এক ক্যাচ নেন রস টেলর। এরপর চতুর্থ বলে বোল্ট ফিরিয়ে দেন মোহাম্মদ হাফিজকে। পূর্ণ করেন হ্যাটট্রিক।

এরপর ওপেনার ইমাম উল হক ও শোয়েব মালিক মিলে ৬৩ রানের জুটি গড়েন। ইমাম ৩৪ রান করে ফার্গুসনের শিকার হয়ে ফিরে যান। আর শোয়েব মালিক ৩০ রান করে গ্র্যান্ডহোমের শিকার হয়ে ফিরলে গেলেও দলের হাল ধরেন অধিনায়ক সরফরাজ।

সরফরাজ ৬৯ বলে ৬৪ রান আর ইমাদ ওয়াসিম ৭২ বলে ৫০ রান করে দলকে কিছুটা জয়ের আশা জাগিয়ে ছিলেন। কিন্তু তারা আউট হলে দলে পরাজয় অনেকটা নিশ্চিত হয়ে যায়। শেষ পর্যন্ত ৪৭.২ ওভারেই গুটিয়ে যায় পাকিস্তান। ৪৭ রানের জয় পায় কিউইরা।

সংক্ষিপ্ত স্কোর:

নিউজিল্যান্ড: ২৬৬/৯ (৫০ ওভার)

টেলর ৮০/১১২, লাথাম ৬৮/৬৪

শাহীন আফ্রিদী ৪/৪৬, শাদাব খান ৩৮/৪

পাকিস্তান: ২১৯/১০ ( ৪৭.২ ওভার)

সরফরাজ ৬৪/৬৯, ইমাদ ৫০/৭২

বোল্ট ৫৪/৩, ফার্গুসন ৩৬/৩, গ্র্যান্ডহোম ৪০/২

ফলাফল: নিউজিল্যান্ড ৪৭ রানে জয়ী






নামাজের সময়সূচি

সোমবার, ১৭ ডিসেম্বর, ২০১৮
ফজর ৪:২৬
জোহর ১১:৫৬
আসর ৪:৪১
মাগরিব ৬:০৯
ইশা ৭:২০
সূর্যাস্ত : ৬:০৯সূর্যোদয় : ৫:৪৩