১২ রবিউল আউয়াল নিয়ে অপপ্রচার ছড়াচ্ছে জামায়াতে ইসলামী

২১ অক্টোবর, ২০১৮   |   thepeoplesnews24

সংগৃহীত ছবি

নিউজ ডেস্ক : ২০ অক্টোবর শনিবার দিবাগত রাত ১২টা থেকে মহানবী হজরত মুহাম্মদ (সা.) এর হিজরি বর্ষপঞ্জি অনুযায়ী জন্মদিন ১২ রবিউল আউয়াল নিয়ে অপপ্রচার ছড়াচ্ছে ধর্মীয় উগ্রবাদে বিশ্বাসী জামায়াতে ইসলামী।    জামায়াতের এজেন্টরা গুজব ছড়াচ্ছে যে মহানবী হজরত মুহাম্মদ (সা.) এর জন্ম ও ওফাত একই দিন হয়নি।   ১২ রবিউল আউয়াল মহানবী (সা.) শুধু জন্মগ্রহণ করেছেন।   তার ওফাত দিবস ১২ রবিউল নয়।

রাসুলের পবিত্র জন্মদিন ও ওফাত দিবস নিয়ে বিভ্রান্তিমূলক তথ্য দিয়ে বাঁশেরকেল্লা, দিগন্ত আপডেটসহ বিভিন্ন বেনামি পেজের মাধ্যমে এই ধৃষ্টতাপূর্ণ গুজবটি ছড়াচ্ছে জামায়াতের এজেন্টরা।   ধর্মীয়ভাবে গুরুত্বপূর্ণ এমন একটি দিবস নিয়ে জামায়াতের এমন মিথ্যাচারে ক্ষোভ প্রকাশ করেছেন সাধারণ মুসলমানসহ আলেম সমাজ।

ধর্মের অপপ্রচার ও অপব্যাখ্যা সম্পর্কে চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম বলেন, ‘জামায়াত-শিবির ছাড়া এমন ঘৃণ্য বেয়াদবি কেউ করতে পারেনা।   আমরা দেখেছি এর আগে তারা যুদ্ধাপরাধী দেলোয়ার হোসেন সাঈদীকে চাঁদে দেখতে পাওয়া নিয়ে গুজব ছড়িয়েছিল।   সাঈদীকে চাঁদে দেখা নিয়ে ধর্মের নামে দেশব্যাপী গুজব সৃষ্টি করে ব্যাপক বিশৃঙ্খলা করেছিল জামায়াত।  এতে কিন্তু ক্ষতিগ্রস্ত হয়েছিল সাধারণ মুসলমানরা।  নির্বাচনকে সামনে রেখে দেশে ধর্মের নামে মতবিরোধ সৃষ্টি করার লক্ষ্যে নতুন করে জামায়াতের এজেন্টরা মিথ্যা গুজব ছড়াতে তৎপর হয়েছে।  এই অপশক্তিকে সম্মলিতভাবে রুখে দিতে হবে। ’

এদিকে রাজনৈতিক ও নিরাপত্তা বিশ্লেষকরা সতর্ক করে বলছেন, এই ধরনের ছোটখাটো গুজব প্রমাণ করে বিশৃঙ্খলাকারীদের নেটওয়ার্ক কতো শক্ত! নির্বাচনের ঠিক আগ মুহূর্তে ছোটবড় যেকোনো ধরণের সহিংসতা এড়াতে জনসচেতনতা গড়ে তুলতে হবে, যাতে গর্হিত কোনো মিথ্যা সংবাদ ছড়িয়ে কেউ রাজনৈতিক ফায়দা না নিতে পারে।  রাজনৈতিক উদ্দেশ্যে ধর্মের ব্যবহার ভালো কিছু বয়ে আনে না।  এই বিষয়ে সকলকে সতর্ক থাকার আহ্বান জানান বিশ্লেষকরা।






নামাজের সময়সূচি

সোমবার, ১৮ ফেব্রুয়ারী, ২০১৯
ফজর ৪:২৬
জোহর ১১:৫৬
আসর ৪:৪১
মাগরিব ৬:০৯
ইশা ৭:২০
সূর্যাস্ত : ৬:০৯সূর্যোদয় : ৫:৪৩