পিরিয়ড চলছিল বলে বিরক্ত হয়েছিলেন তনুশ্রী! (ভিডিও)

০৭ অক্টোবর, ২০১৮   |   thepeoplesnews24

ছবিঃ সংগৃহীত

অভিনেতা নানা পাটেকরের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ করেছেন তনুশ্রী দত্ত। ১০ বছর আগের এই ঘটনাই এখন ঝড় তুলেছে বলিউডে। প্রকাশ্যে এভাবে মুখ খোলায় তনুশ্রীর সাহসিকতার প্রশংসা করেছেন বিটাউনের অনেকেই। তবে কয়েকজন অবশ্য, তনুশ্রীর অভিযোগকে সস্তার প্রচার আখ্যা দিয়েছেন। বলিউডের নামজাদা ব্যক্তিদের প্রতিক্রিয়া নিয়ে টেপ প্রকাশ করেছে একটি সর্বভারতীয় সংবাদমাধ্যম। তা শুনে মনে হচ্ছে, উপর থেকে ঝাঁ চকচকে হলেও বলিউডের মানসিকতা এখনও মধ্যযুগের!

অভিনেত্রী বলেছেন, ২০০৮ সালে ‘হর্ন ওকে প্লিজ’ ছবির শ্যুটিংয়ের সময় তাকে হেনস্থা করেছেন নানা। ছবিটির কোরিওগ্রাফার গনেশ আচারিয়ার বিরুদ্ধেও থানায় অভিযোগ এনেছেন তনুশ্রী। মুম্বাইয়ের (পশ্চিম) এসিপি মনোজ কুমার শর্মা এ তথ্য নিশ্চিত করেছেন।

তনুশ্রীর ঘটনায় বিভক্ত হয়ে গেছে বলিউড। সালমান-আমির-অমিতাভের মতো প্রভাবশালী অভিনয়শিল্পীরা এ নিয়ে কথাই বলতে চাইছেন না। তবে অনেকে পক্ষ নিয়েছেন তনুশ্রীর। এ ঘটনায় তাকে অভিযোগ প্রত্যাহার ও ক্ষমা চাইতে আইনি নোটিশ পাঠিয়েছেন নানা পাটেকর।

চ্যানেলের একটি টেপে সামি সিদ্দিকিকে বলতে শোনা যাচ্ছে, ‘আমি কি সত্যিটা বলব? আমার মনে, তনুশ্রীর পিরিয়ড চলছিল, তাই বিরক্তি স্বাভাবিক। ছোট্ট স্পর্শ, অথবা অন্য কিছু এমনকি আমি জানিই না ঠিক কী ঘটেছে। কারণ, আমি সেখানে ছিলাম না।’

পরিচালক রাকেশ সারাঙ্গের অভিযোগ, বিগ বসের কারণে এসব অভিযোগ করছেন তনুশ্রী দত্ত। তাঁর কথায়, ‘ইন্টারনেটে নিজেদের সেক্সের ভিডিও দিচ্ছে মেয়েরা। এটাই হচ্ছে ইন্ডাস্ট্রিতে। প্রচারের জন্য জামাকাপড় খুলছে অনেকে। তারা মনে করছে, নাম খারাপ হলেও প্রচার তো মিলবে।’ এমনকি পুলিশে না গিয়ে কেন তনুশ্রীর সংবাদমাধ্যমে অভিযোগ করছেন, তা নিয়েও প্রশ্ন তুলেছেন রাকেশ।

তনুশ্রী অতিরিক্ত প্রতিক্রিয়া দিচ্ছে বলে দাবি করেছেন রাজা মুরাদ। তাঁর কথায়, নানা পাটেকর ভদ্রলোক। মার্কিন যুক্তরাষ্ট্রে যাওয়ার পরও সিনটায় মামলার উপরে নজর রাখতে পারত তনুশ্রী।

এরমধ্যেই সামনে এল ‘হর্ন ওকে প্লিজ’ ছবির শ্যুটিংয়ের একটি ভিডিও। তাতে দেখা যাচ্ছে, সেটে তনুশ্রী নাচের অনুশীলন করছেন। নায়িকাকে নাচ দেখিয়ে দিচ্ছেন গণেশ আচারিয়া। কিন্তু তার মধ্যেই বাধা দিতে দেখা যায় নানা পাটেকরকে। স্পষ্টই বোঝা যায়, নানার সঙ্গে স্ক্রিন শেয়ার করতে নায়িকার সমস্যা হচ্ছে।