শপথ নেবেন ঐক্যফ্রন্টের অনেকেই, জানালেন সুলতান মনসুর!

২৩ মার্চ, ২০১৯   |   thepeoplesnews24

ফাইল ছবি

নিউজ ডেস্ক: 

দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্ট তথা গণফোরাম থেকে বিজয়ী প্রার্থী সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ তথ্য দিয়েছেন যে, ঐক্যফ্রন্টের বাকি ৭ জন প্রার্থীর মধ্যে অনেকেই শপথ নেয়ার জন্য প্রস্তুত। তিনি বলেছেন, জাতীয় ঐক্যফ্রন্টের আরো যারা আছেন, ৩০ ডিসেম্বর সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন, তাদের অনেকেই শপথ গ্রহণ করবেন বলে আমাকে জানানো হয়েছে।

২৩ মার্চ গোপালগঞ্জের টুঙ্গি পাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজার জিয়ারত ও দোয়া মোনাজাত শেষে সাংবাদিকদের এ তথ্য দেন সুলতান মনসুর।

সুলতান মনসুর বলেন, ‘ঐক্যফ্রন্টের জাতীয় ঐক্য প্রক্রিয়ার আমি একজন প্রতিনিধি। জাতীয় ঐক্যফ্রন্টের নীতিনির্ধারণী সভায় আমি ছিলাম। আমি বাংলাদেশ আওয়ামী লীগ থেকে অন্য কোনো রাজনৈতিক দলে যোগদান করিনি। আবার বাংলাদেশ আওয়ামী লীগও আমাকে বহিষ্কার করেনি। আমার শেষ অবস্থান ছিল আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক। কাজেই আমি বঙ্গবন্ধুর অনুসারী। আমি আমার বিবেকের তাড়নায় এখানে এসেছি। আমি সংসদ সদস্য নির্বাচিত হয়েছি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নেতা মেনে তার প্রতি শ্রদ্ধা জানানো আমার পবিত্র দায়িত্ব। আমি বঙ্গবন্ধুর কবর জিয়ারত করে মোনাজাত করেছি। মহান নেতার প্রতি শ্রদ্ধা জানানোর লক্ষ্যেই আমি এখানে এসেছি।

জাতীয় ঐক্যের বাকি বিজয়ীদের শপথ গ্রহণ নিয়ে সুলতান মনসুর সাংবাদিকদের বলেন, তথ্য ছাড়া কোনো কথা বলছি না। আপনারা দেখবেন জাতীয় ঐক্যের বাকিরা আগামীতে শপথ গ্রহণ করবেন। বঙ্গবন্ধুর সমাধিতেও আসবেন। তারা এই ইঙ্গিত দিচ্ছেনও।

সূত্র বলছে, বিএনপি থেকে জয়ী ৫ নেতাও শপথ নিতে চাইছেন। ২০ মার্চ দলের একাধিক নেতাকর্মীর সঙ্গে আলাপকালে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলামও শেষপর্যন্ত রাজনৈতিক দেউলিয়াত্ব কাটানোর জন্য বিজয়ীদের শপথ নেয়ার পক্ষে মত দিয়েছেন। এমনকি মির্জা ফখরুল ছাড়া বাকি ৫ জন ইতোমধ্যে শপথ নেয়ার জন্য একাধিক বৈঠক করেছেন এবং সুলতান মোহাম্মদ মনসুরের সঙ্গে তারা সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন বলেও জানা গেছে।

বৈঠক সূত্র জানায়, শপথ নেওয়া হলে সংসদে গিয়ে বেগম খালেদা জিয়ার অসুস্থতা, মুক্তি এবং অন্যান্য বিষয় নিয়ে কথা বলা সহজতর হবে। মির্জা ফখরুলের এ ইচ্ছা একেবারেই নতুন তা নয়, অনেকদিন ধরেই মির্জা ফখরুল ইসলাম আলমগীর শপথ নিতে আগ্রহী হলেও হাইকমান্ডের চাপে তা প্রকাশ্যে আনেননি। অবশ্য কেউ শপথ নিয়ে সরাসরি ইতিবাচক মত না দিলেও অনেক নেতাই এর পক্ষে বলেও জানা গেছে।






নামাজের সময়সূচি

রবিবার, ১৬ জুন, ২০১৯
ফজর ৪:২৬
জোহর ১১:৫৬
আসর ৪:৪১
মাগরিব ৬:০৯
ইশা ৭:২০
সূর্যাস্ত : ৬:০৯সূর্যোদয় : ৫:৪৩